৪৮ ঘন্টার মধ্যে করোনা ভাইরাস শনাক্তের কীট আসছে চট্টগ্রামে

0
113
ফাইল ছবি
0 Shares

চট্টগ্রাম প্রতিনিধিঃ ৪৮ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম করোনা ভাইরাস শনাক্তের কীট আসছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা সংক্রান্ত বিভাগীয় কমিটির সভায় তিনি এ তথ্য জানান। বিভাগীয় কমিশনার বলেন, করোনা শনাক্তকরণ কীট আগামী ৪৮ ঘন্টার মধ্যে চট্টগ্রামে আনা হচ্ছে।

চট্টগ্রামের ফৌজদার হাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) এ সংক্রান্ত পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তিনি বলেন, করোনা বিষয় নিয়ে বিভাগীয় পর্যায়ে একটি কমিটি করা হয়েছে। যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তাদের হোম কোয়ারেন্টাইন মেনে চলতে হবে। কেউ হোম কোয়ারেন্টাইন না মানলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হবে।

সভায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির বলেন, করোনা মোকাবিলায় সচেতনতা বেশি জরুরি। আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়ে রেখেছি। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে শুধু করোনা রোগী রাখার বিষয়ে চিন্তা করা হচ্ছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির বলেন, চমেক হাসপাতালে করোনা আক্রান্ত কোনো রোগী না রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। কারণ এতে হাসপাতালে ভর্তি অন্য রোগীরা ঝুঁকির মধ্যে পড়বে।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here