হোম কোয়ারেন্টিনে না থাকলে আমাকে জানান’আ জ ম নাছির’

0
166
ফাইল ছবি

চট্টগ্রাম প্রতিনিধিঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা (কোভিট-১৯) ভাইরাস ঠেকাতে বিশ্বের প্রত্যেকটি দেশ পড়েছে বিষণ বেকায়দায়। সে অনুসারে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও, এখন পর্যন্ত বাংলাদেশে করোনা ধরা পড়েছে ৩৩ জন, তার মধ্যে মৃত্য হয়েছে ৩ জনের এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ৫ জন। এ মহামারী থেকে বাংলাদেশকে বাচাঁতে নেওয়া হচ্ছে বিভিন্ন উদ্যেগ। সে অনুযায়ী সব চেয়ে ঝুঁকিতে আছে চট্টগ্রাম।

বিদেশফেরত মানুষকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকা ও সামাজিক মাধ্যমে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে মাইকিং করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার (২৩ মার্চ) সকালে নগরের জিইসি
মোড়, দুই নম্বর গেট, ষোলশহর রেল স্টেশন, বহদ্দার হাট, চকবাজার,লালখান বাজার, জামালখান, কাজীর দেউড়ি, ওয়াসা মোড়, আন্দরকিল্লা,মুরাদপুর, বকশির হাটসহ বিভিন্ন এলাকায় মাইকিং করতে দেখা গেছে মেয়র আ জ ম নাছির উদ্দিনকে।

এ সময় তিনি নগরবাসীর উদ্দেশে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। তা ছাড়া প্রতিটি ওয়ার্ড মেডিক্যাল সেন্টারে নিয়োজিত ডাক্তারদের এ সংক্রান্তে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, বিদেশ ফেরত হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা নির্দেশনা না মানলে তাদের সচেতন করুন। নিজে, পরিবার পরিজন,পাড়া-প্রতিবেশীকে করোনার সংক্রমণ থেকে বাঁচাতে হোম কোয়ারেন্টাইনে তাদের থাকতে হবে। তারা যদি নির্দেশনা না মানে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে সংবাদ দিন।

আমাকে জানান। আমি ব্যবস্থা নেবো। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢালাওভাবে প্রচার প্রচারণা চালিয়ে তথ্য বিভ্রান্তি সৃষ্টি করবেন না। তিনি বলেন, করোনা শঙ্কার কারণে সবকর্মজীবীর আয় কমে গেছে। এতে করে নিম্নআয়ের মানুষের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুঃসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়াতে হবে। অসচ্ছল মানুষের সহায়তায় সমাজের বিত্তবান শ্রেণিকে এ দুর্দিনে পাশে থাকার জন্য মেয়র আহবান জানান।

এ সময় মেয়রের সঙ্গে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, নগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, মেয়রের  ব্যক্তিগত সহকারী রায়হান ইউসুফ, নগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, লিটন রায় চৌধুরী, বকসির হাট ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মামুনুর রশীদ মামুন, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, মোহাম্মদ
তারেক সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here