হালদা নদী থেকে বালু উত্তোলনের দায়ে ১২টি নৌকার ইঞ্জিন ধ্বংস করেছে উপজেলা প্রশাসন

0
223
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ বারবার অভিযান পরিচালনার নৌকা ও জাল ধ্বংস করলেও থামছেনা অসাধু চক্র। তাই হালদা রক্ষার্থে সর্বক্ষণ সজাগ থাকতে হচ্ছে উপজেলা প্রশাসনকে। তারপরেও থামানো যাচ্ছে না অসাধু চক্রকে। এইসব অসাধু চক্র উপজেলা প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও মাছ শিকারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। দক্ষিণ পূর্ব এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদা নদীতে বালু উত্তোলনের দায়ে ১২ টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (২৬ই ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে উপজেলার আজিমের ঘাটা, আমতুয়া, পোড়া কপালি স্লুইসগেট এলাকার হালদা নদীর বিভিন্ন স্থানে দামামা আদালত এই অভিযান পরিচালনা করে নৌকার ইঞ্জিনগুলো ধ্বংস করে দেন। হালদা নদীর মা মাছ, জীব বৈচিত্র্য এবং ডলফিন রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব ধ্বংস করা হয়। একইসাথে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত সরঞ্জামও জব্দ করা হয়।

এছাড়া বৃহস্পতিবার রাত ১ টার দিকে উত্তর মাদার্শা ইউনিয়নের আমতুয়া থেকে ২ হাজার মিটার জাল জব্দ করা হয়। অভিযানে গড়দুয়ারা ও উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রাম পুলিশ এবং আনসার সদস্যরা সহায়তা করেন।

নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here