হালদা নদীর ভেজালমুক্ত পোনা কিনে খুশি হয়েছে নগরীর পাঁচলাইশ থানার সাবেক ওসি

0
68
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ উত্তর চট্টগ্রামে অবস্থিত দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র রাষ্ট্রীয় ঘোষিত বঙ্গবন্ধু মৎস্য হ্যারিটেজ হালদা নদীর মাছের পোনা সংগ্রহ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে মৎস্য চাষিরা। গেল মাসে ২৬ই তারিখ থেকে দফাওয়ারি ডিম ছেড়েছে রুই, কাতলা, মৃগেল, কাল বাউস ও কার্প জাতীয় মা মাছ, ডিমগুলো হ্যাচারীতে চর্চা করে পোনায় পরিণত করা হয়। এরপর ফোটানো পোনা গুলো বাজার জাত করে প্রতি কেজি পোণা ১ লক্ষ ৪০হাজার থেকে দেড় লাখের অধিক দামেও বিক্রি করা হচ্ছে বলে জানাগেছে।

বৃহস্পতিবার ১০জুন দুপুরবেলা উপজেলার মাছুয়া ঘোনা এলাকার তারিকুল কালাম তুহিনের পুকুর থেকে নির্ভে জাল পোনা কিনে সন্তুষ্টি প্রকাশ করেছেন নগরীর পাঁচলাইশ থানার সাবেক ওসি আবুল কাশেম ভূঁইয়া। এ সময় তারিকুল কালাম বলেন, এখানে অনেক ব্যবসায়ী হালদার পোনা বলে অন্য জায়গা থেকে এনে ভেজাল পোনা বিক্রি করে। আজ পাঁচলাইশ থানার সাবেক ওসি আবুল কাশেম ভূঁইয়া আমার পুকুর পরিদর্শন করে ১ কেজি পোনা কিনেছেন। আমি ধন্য যে একজন পুলিশ কর্মকর্তা সবকয়টি পুকুর পরিদর্শন করে আমার পুকুর থেকে পোনা কিনেছেন।

এ বিষয়ে পাঁচলাইশ থানার সাবেক ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, সব পুকুরের পোনা দেখে আমি তরুণ উদ্যোক্তা তারিকুল কালাম তুহিন এর পুকুর থেকে পোনা সংগ্রহ করেছি। আমি ভেজাল মুক্ত পোনা ক্রয় করতে পরে তুহিন কে ধন্যবাদ জানাচ্ছি।

মো. সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here