হাটহাজারীতে সাংবাদিকদের মাঝে গাছের চারা উপহার দিলেন গাউসিয়া কমিটির

0
88

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ গাছ আমাদের পরম বন্ধু। গাছের তৈরি অক্সিজেন গ্রহণ করেই আমরা বেঁচে আছি। ফুলের সৌন্দর্য মনকে প্রফুল্ল করে। ফল মানুষের পুস্টি জোগায়। বৃক্ষ আমাদের ছায়া দেয়। অকাজের গাছটিও জ্বালানি হিসেবে মানুষের উপকারে আসে। শিল্পের নানা উপাদান হিসেবে গাছ ও তার ফল ব্যবহার হয়।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গাউসিয়া কমিটি বাংলাদেশ এর উদ্যোগে দেশব্যাপী দুই লক্ষ গাছের চারা বিত রণের কর্মসূচির আলোকে চট্টগ্রামের হাটহাজারীতে কর্মরত সাংবাদিকদের মাঝে গাছের চারা উপহার দেওয়া হয়। সোমবার (৩০শে আগস্ট) দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে গাউসিয়া কমিটি বাংলাদেশের হাট হাজারী উপজেলার (পূর্ব) শাখার সভাপতি গাজী মোহাম্মদ লোকমানের সভাপতিত্বে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ সময় গাউসিয়া কমিটি উপজেলার পূর্ব শাখার নির্বাহী সদস্য ও সাংবাদিক মোহাম্মদ জামশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত চারা বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলম বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস কোভিড- ১৯ এর প্রথম থেকেই মৃতদের দাফন কাফনে গাউ সিয়া কমিটি যেইভাবে এগিয়ে এসেছে তা সারাদেশে প্রশংসিত হয়েছে। যে সময় বাবার মরদেহ ছেলে আর ছেলের মরদেহ বাবা ফেলে রেখে দূরে সরে গেছে। এমনকি নিজের মায়ের দাফনকাজে এগিয়ে আসেনি কোন সন্তান। শুধু তাই নয় করোনায় আক্রান্ত হয়েছে মনে করে নিজের অসুস্থ মাকে অবহেলা করেছে অনেকেই।

ঠিক সেইসময় অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা দিয়ে ও দাফন কাফন করে দৃষ্টান্ত স্থাপন করেছে গাউসিয়া কমিটি বাংলাদেশ। তারা এই কঠিন সময়ে যেই ভূমিকা রেখে তা দেশের ইতিহাসের একটি অংশ হিসেবে থাকবে বলেও তিনি বলেন। আলোচনা শেষে উপস্থিত সাংবাদিকদের মাঝে ফলজ ও বনজ সহ দশ প্রজাতির গাছের চারা উপহার দেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ হাটহাজারী উপজেলার (পূর্ব) শাখার সহ-সভাপতি মোহাম্মদ এমদাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মুহাম্মদ এনামুল হক মাষ্টার, দাওয়াতে খায়র সম্পাদক আল্লামা সৈয়দ পেয়ার মোহাম্মদ, গিয়াস উদ্দিন। সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন বাবু কেশব কুমার বড়ুয়া, মোহাম্মদ আবুল বাশার, আসলাম পারভেজ, মো. জিয়া চৌধুরী, মোহাম্মদ আলমগীর হোসেন, মো. বোরহান উদ্দিন সহ আরো অনেকেই।

মো. সাহাবুদ্দীন সাইফ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here