হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৮ মামলায় অর্থদণ্ড প্রদান

0
119
বিজ্ঞাপন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চলমান লকডাউনের পঞ্চম দিনে চট্টগ্রামের হাটহাজারীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ১৮টি মামলায় ৪ হাজার ২শত টাকা অর্থদণ্ড প্রদান করেছে সরকারি নির্দেশনা অমান্য কারীদের। মাস্ক পরিধান না করে ঘোরাঘুরি করায় কয়েক জনকে জরিমানা করা হয়। সোমবার (৫ই জুলাই) সারা দিন ব্যাপী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শরিফ উল্লাহ’র নেতৃত্ব এই অভিযান পরি চালিত হয়।

এই অভিযানে যুক্তিযুক্ত কারণ দেখাতে না পারলে মামলা নিয়ে জরিমানা গুনতে হচ্ছে অসচেতন মানুষের, তবে যাচাই-বাছাই করে রোগী, চিকিৎসক, ও জরুরী প্রয়োজনে যারা বের হচ্ছে তাদের ছাড় দেওয়া হচ্ছে। এবং বলা হচ্ছে মোটরযান নিয়ে বের না হয়ে ডাক্তার বা হাসপাতালে যাতায়াত সহ হাট বাজার করার জন্য রিকশা নিয়ে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করতে।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যা সর্বোচ্চ রেকর্ড করলেও সচেতনতা বৃদ্ধি পায়নি সাধারণ মানুষের মাঝে, নানান অজুহাত দেখিয়ে অযথা ঘোরাঘুরি সহ পাড়ায় মহল্লায় বেড়ে গেছে আড্ডাবাজী। অনেকেই আবার দেখতে আসছে কেমন চলছে লকডাউন। কেউ কেউ আবার জীবিকার তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কে বের হচ্ছে রিকশা বা রাইড শেয়ারিং মোটরবাইক নিয়ে। এক প্রকার বলা যায় হ-য-ব-র-ল অবস্থা। এদিকে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে অভিযান স্থল এড়িয়ে অন্যত্র সড়ক হয়ে কিছু সংখ্যক সিএনজি চালিত অটোরিকশা,

প্রাইভেট কার ও মোটরসাইকেল যাত্রী বহন করে চলাচল করতেও দেখা গেছে। অভিযানকালে নির্বাহী ম্যাজি স্ট্রেট বলেন, পৌরসভা ছাড়াও চৌধুরীহাট, আমান বাজারসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরি চালনা করে জনসচেতনতার লক্ষ্যে মাস্ক বিতরণ ও ব্যাপক মাইকিং করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সার্বিক কার্যক্রমে হাটহাজারী মডেল থানা পুলিশ সদস্য ও র‍্যাব সদস্যরা সহযোগিতা করেন।

মো. সাহাবুদ্দীন সাইফ

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here