হাটহাজারীতে নির্ধারিত সময়ের পরেও খোলা রেখেছে দোকান গুনতে হয়েছে জরিমানা

0
37
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম হাটহাজারীতে সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়ের পরেও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় দুইটি মুদির দোকানদারকে সহ বিধিনিষেধের তোয়াক্কা না করে অবাধে বিচরণের দায়ে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ই জুলাই) পৌর এলাকা ও উপজেলার সরকারহাট, চারিয়া বাজার সহ বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ শরীফ উল্লাহ’র নেতৃ ত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দুইটি মুদির দোকান সহ ১০টি মামলায় ৪.৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানের সত্যতা শিকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অভিযান চলছে এইটা জেনে প্রয়োজন ছাড়া ঘরে থেকে বের হচ্ছে না। যারা বের হচ্ছে তাদের যাচাই-বাছাই করছি, এর মধ্যে যারা বিনা প্রয়োজনে বের হচ্ছে তাদেরকে মামলা দেওয়া হচ্ছে। আর যারা ডাক্তার বা হাসপাতালে যাচ্ছে তাদের ছাড় দেওয়া হচ্ছে। অভিযান কালে দুইটি মুদির দোকানদারকে সরকারি নির্দেশনা অমান্য করে বিকাল ৫টার পর দোকান খোলা রাখায় আড়াই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক মাইকিং করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় হাটহাজারী মডেল থানার পুলিশ সদস্য ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭ চট্টগ্রাম) সিপিসি -২ হাটহাজারী ক্যাম্পের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে।

মো. সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here