হাটহাজারীতে জমে উঠেছে কোরবানির পশুরহাট, জনসচেতনতায় ব্যাপক মাইকিং

0
44
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার কোরবানি পশুর হাটে ব্যাপক মাইকিং ও হাত ধুইবার ব্যবস্থা করেছে বাজারের ইজারদার। তারপরও যেন কর্ণপাত করছেনা ক্রেতা বা বিক্রেতা কেউই, জনসমাগম বেড়ে গিয়ে দমবন্ধ হওয়ার উপক্রম হয়ে দাঁড়িয়েছে বাজারটিতে। কেউ মাস্ক ব্যবহার করলেও আবার কেউ মাস্ক ব্যবহারে অনীহা প্রকাশ করেছে। সেই ভিড়ের মধ্যে কেউ আবার স্বাচ্ছন্দ্য বোধ করে ধুমপান করতে দেখা গেছে। বসেছে খাবারের দোকানও।

প্রতিদিন এক থেকে দেড়শত গরু বিক্রি হয়, এতে ছোট ও মাঝারী গরুর চাহিদা বেশী হওয়ায় চড়া দাম হাঁকা চ্ছেন ব্যবসায়ীরা, দরকষাকষি করে কেউ কিনছেন কেউ বা আবার অন্যান্য বাজারে যাচ্ছেন। প্রতি হাজারে মাত্র ৫০ টাকা হাসিল নেওয়ার নিয়ম থাকলেও ঈদুল আযহা উপলক্ষে ছোট, মাঝারী ও বড় সবধরনের গরু প্রতি এক হাজার টাকা করে হাসিল নিচ্ছে এবং করোনা পরিস্থিতি মাথায় রেখে বাজারে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়ে সেই সাথে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক মাইকিং করাও হচ্ছে

এবং ক্রেতা ও বিক্রেতার নিরাপত্তায় মডেল থানার পুলিশ সদস্যের একটি মোবাইল টিম কাজ করছে বলে জানান ইজারদার কমিটির সদস্য ইয়াকুব। বিক্রি করতে ও পছন্দের পশু কিনতে আসা সকলের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করছে বলেও জানান তিনি।

মো. সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here