হাটহাজারীতে আল ফয়েজ রেস্টুরেন্টকে বিশ হাজার টাকা অর্থদণ্ড

0
97

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারীতে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা সহ নানান অপরাধে এক হোটেল মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।মঙ্গলবার (১৪ই সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে পৌরসভার কাচারি সড়কস্থ আল ফয়েজ ফাস্ট ফুড এন্ড বিরি য়ানি হাউজ নামক একটি রেস্টুরেন্টে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীদুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে।

অভিযানকালে রেস্টুরেন্টের খাবার তৈরি ও পরিবেশন প্রক্রিয়া পরিদর্শন করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পোড়া তেল ও দুর্গন্ধযুক্ত সস ব্যবহার করে খাবার তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইন অনুযায়ী এই অর্থদণ্ড প্রদান করা হয়। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, আল ফয়েজ ফাস্ট ফুড এন্ড বিরিয়ানি হাউজ নামক একটি রেস্টুরেন্টে আকস্মিক অভিযান পরিচালনা করি। ভোক্তাদের ঠকিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে পোড়া ভোজ্য তেল ও দুর্গন্ধযুক্ত সস দিয়ে খাবার তৈরি করছে।

এ ছাড়া রেস্টুরেন্টের তৃতীয় তলায় অবস্থিত রান্নাঘরটি খুবই স্যাঁতসেঁতে। তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। একই সাথে রেস্টুরেন্টের মালিককে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করবে বলেও জানান তিনি।

মো. সাহাবুদ্দীন সাইফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here