হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি দোকান ভস্মীভূত

0
51
বিজ্ঞাপন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়ন এলাকার ইছাপুর বাজার মুফতি ফয়জুল্লাহ সড়ক সংলগ্ন ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১লা অক্টোবর) দিবাগত রাত ২ টার দিকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডে দোকান গুলো পুড়ে ভষ্মিভুত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি টিম এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে দিদারুল আলম ঝন্টুর গ্যাস সিলিন্ডারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের তীব্র লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে টিনসেট দোকান গুলো পুড়ে শেষ হয়ে যায়। গ্যাস সিলিন্ডার দোকান ফার্মেসির দোকান, ফলের দোকান, নারিকেলের দোকান, সাইকেল গ্যারেজসহ মুদি দোকানের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হল, গোফরান, শেখ আহমদ, খোকন, গিয়াস, বাবর, টিপু সওঃ, বাবু দাশ, মমতাজুল ইসলাম, মোজাফ্ফর ও টিপু।

বিজ্ঞাপন

এদিকে দোকানদারদের অভিযোগ ফায়ার সার্ভিসে খবর দিলে তারা আসতে গরিমসি করেছে। ফায়ার সার্ভিস এর অবহেলার কারণে এই দোকানগুলো রক্ষা করা গেল না। ইছাপুর বাজারে অগ্নিকান্ডের কোথায় একাধিকবার বললেও কত গজ দূরে, কোন দিকে বিভিন্ন অজুহাত দেখিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান জানান, ফোন পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থল যাই এবং আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। ব্যবসায়ীদের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,

এ ধরনের কোনো বিষয় ঘটেনি আমাদের কাছে ফোন রেকর্ড রয়েছে। আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে যাই এবং এক ঘন্টার চেষ্টাই আগুন নিয়ন্ত্রণ আনি।

মোঃ সাহাবুদ্দীন সাইফ

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here