হবিগঞ্জে ৫ উপজেলা প্রশাসনে প্রধানকর্তা নারী

0
231
ফাইল ছবি
0 Shares

(হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের ৯টি উপজেলার মধ্যে এখন পাঁচটিতেই নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। নারীর ক্ষমতায়নের এযেন উজ্জ্বল দৃষ্টান্ত। এছাড়াও জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন আরও ছয় নারী। এ জেলায় এই প্রথম সর্বোচ্চ সংখ্যক নারী কর্মকর্তা প্রশাসনের উচ্চ পদে দায়িত্ব পালন করছেন। তাদের প্রসংশনীয় কর্মকান্ড ও দায়িত্বশীলতা জেলাবাসীর নজর কেড়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, উপজেলা প্রশাসনের মধ্যে আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা খন্দকার, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার (ভারপ্রাপ্ত), মাধবপুর উপজেলায় তাসনুভা নাসতারান, শায়েস্তাগঞ্জ উপজেলায় সুমী আক্তার ও বাহুবল উপজেলায় স্নিগ্ধা তালুকদার। জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা, তাসলিমা শিরিন মুক্তা, রাসনা শারমিন মিতি ও আমেনা খাতুন।

মোবাইল কোর্ট পরিচালনা থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকান্ড অত্যন্ত যত্নের সাথে পালন করছেন তারা। পুরুষদের সাথে তাল মিলিয়ে উপজেলা পরিচালনার দায়িত্ব পালনে সক্ষমতার পরিচয় দিয়েছেন এই নারী কর্মকর্তারা। বিশেষ করে বিভিন্ন জাতীয় দিবসে প্রশাসনের নারী কর্মকর্তাদের মনোমুগ্ধকর আয়োজন আকৃষ্ট করে জেলাবাসীকে। 

অপু আহমেদ রওশন / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here