স্বদেশ প্রেম ও তারেক রহমান শীর্ষক আলোচনা সভায় ডা. শাহাদাত হোসেন

0
28

 চট্টগ্রাম সংবাদদাতাঃ চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমানের দেশপ্রেম রাজনীতি এ দেশের সাধারণ মানুষের কল্যাণের জন্য। বাংলাদেশের সাধারণ মানুষ প্রতিদিনের সমস্যা কে সমাধান করার প্রত্যয়ে কাজ করেছেন এই পরিশ্রমি সৎ ও বিনয়ে নেতা। রাজনীতি ও দেশ গঠনের কাজকে গ্রাম পর্যায়ে নিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছিলেন তারেক রহমান। গতানুগতিক রাজনীতির ধ্বংসাত্বক বলয় থেকে বাংলাদেশের রাজনীতিকে একটি আধুনিক প্রগতিশীল গণতান্ত্রিক এবং উন্নয়নমুখী রাজনীতিতে পরিণত করতে চেয়েছিলেন তারেক রহমান।

সাধারণ মানুষের সমস্যা সমাধানের জন্য রাজনীতিবিদদের উৎসাহিত করেছেন। অনুৎপাদনশীল রাজনৈতিক সংস্কৃতি থেকে বাংলাদেশের রাজনীতিকে চিন্তাশীল সামাজিক আন্দোলনে পরিণত করার স্বপ্ন দেখেছেন এবং চেষ্টা করেছেন। তারেক রহমান জনগণের কল্যাণে এ্যাজমা কেয়ার সেন্টার, শিশু হাসপাতাল, কৃষি খাতে বিপ্লব সংগঠিত করেছিলেন কমল বীজ দিয়ে। ডা. শাহাদাত হোসেন আরো বলেন, এই করোনা কালীন সময়ে তারেক রহমানের প্রত্যক্ষ নির্দেশে জিয়াউর রহমান ফাউন্ডেশন এর উদ্যোগে সারা বাংলাদেশে ত্রাণসামগ্রী বিতরণ কর্ম সূচী অব্যাহত ছিল। এই চট্টগ্রামেও আমরা করোনা কালীন সময়ে

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশে ১ লক্ষ ৫০ হাজার পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেছি। ডা. শাহাদাত হোসেন আরো বলেন,অনেক ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশী জাতীয়াতাবাদ কে কলুষিত করা হচ্ছে। আমরা কেউ বাংলা ভাষায় কথা বলি, আমরা কেউ মারমা, চাকমা, কেউ সাঁওতাল, কিন্তু আমাদের সকলের একটাই পরিচয় আমরা বাংলাদেশী। ভাষা, বর্ণ, গোত্র, সংস্কৃতি সব গুলোকে একসাথে মিশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের জাতীয়াতাবাদ উপহার দিয়েছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে আধুনিক বাংলাদেশ গড়ে তুলতে।

তারেক রহমান বাংলাদেশের উন্নয়ন, সমস্যা ও সম্ভাবনাকে নিয়ে ভাবতেন। তিনি স্বনির্ভর উন্নয়নের জন্য তরুণ ও যুব সমাজকে সংগঠিত করতে চেষ্টা করেছেন, স্বপ্ন দেখেছিলেন, উদ্বুদ্ধ করেছন। তাঁর এই কর্মমুখী রাজনীতি কে বাধাগ্রস্ত করতে চেষ্টা করেছে প্রতিপক্ষ, চালিয়েছে ধারাবাহিক এবং অরাজনৈতিক অপপ্রচার। তারই প্রেক্ষি তে এক-এগারো পরবর্তী মঈনউদ্দিন-ফখরুদ্দিন গং মাইনাস টু ফর্মুলায় ব্যর্থ হয় পরবর্তীতে মাইনাস ১ ফর্মূলার কারণে তারেক রহমানকে দেশত্যাগ করতে হয়েছে। তারেক রহমানের ১৪ তম কারামুক্তি দিবস উপলক্ষে অদ্য ৯ই সেপ্টেন্বর ২১ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম একাডেমী মিলনায়তনে

স্বদেম প্রেম ও তারেক রহমান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ছবির গল্পের প্রধান সমন্বয়ক খালেদ হোসেন পরাগ এর সভাপতিত্বে ইশাত মন্নান ও আবদুল্লাহ আল মুনির রাফির পরিচালনায় প্রাধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক দিনকাল চট্টগ্রাম ব্যুরো,প্রধান হাসান মুকুল, আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা সালাউদ্দীন আলী,আলোচনায় অংশ নেন স্বাধীনতা শীর্ষক স্বারক পত্রিকার সম্পাদক ডা. আহমেদ মোস্তাফা নোমান, সাবেক ছাত্রনেতা শহীদুজ্জামান, ছবির গল্প সমন্বয়ক আবদুর রায়হান, সাজ্জাদ হোসেন, মোঃ মফিজুর রহমান, জায়েদ হোসাইন প্রমুখ।

ইসমাইল ইমন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here