সোনাইমুড়ীতে ৪৫ দিন জামায়াতে নামাজ পড়ে সাইকেল পেলো ৪৩ শিশু-কিশোর

0
129
ফাইল ছবি
0 Shares

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ী হামিদিয়া কামিল মাদ্রাসা মসজিদে ৪৫ দিন নিয়মিত জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় সাইকেল উপহার পেয়েছেন ৪৩ শিশু কিশোর। শুক্রবার জুমুয়ার নামাজের পর মসজিদের খতিব মুফতি হুমায়ূন কবির এর উদ্যোগে ও মসজিদ কমিটির সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু এর অর্থায়নে বিজয়ীদের মাঝে সনদ ও সাইকেল বিতরণ করা হয়। এ সময় মসজিদ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামাল , সদস্য মো: হোসেন , মো: আইয়ুব সেলিম , নোমান সিদ্দিকী উপস্থিত ছিলেন।

তথ্য সূত্রে জানা যায়, ভিন্ন রকম এই উদ্যোগ গত ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২০ মার্চ শুক্রবার শেষ হয়। প্রথম পর্বে ৭০ জন শিশু-কিশোর নিবন্ধন করে । এদের মধ্যে মসজিদে টানা ৪৫ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতে আদায় করে ৪৩ জন একটি করে বাইসাইকেল পায়। নিবন্ধিত যারা নিয়মিত জামায়াতে নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও দেওয়া হয় সান্তনা পুরস্কার। এ বিষয়ে অংশগ্রহণকারী ১২ বছর বয়সী এক কিশোর বলেন, “আমরা এতদিন নামাজ আদায় করেছি। একসাথে সবাই মসজিদে এসেছি। আমার সাথে অনেকের বন্ধুত্বও গড়ে উঠেছে। পুরস্কার পাওয়ায় অনেক ভালো লাগলো।

আগামী দিনে নিয়মিত মসজিদে আসব ইনশাআল্লাহ। এমন ব্যাতিক্রমি উদ্যোগের বিষয়ে জানতে চাইলে মসজিদের খতিব মুফতি হুমায়ুন কবির বলেন, আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল শিশু কিশোরদের মসজিদমুখী করার লক্ষে কিছু একটা করা। বহু প্রতীক্ষার পরে এই আয়োজনের শেষ করতে পেরেছি। মসজিদ কমিটি সর্বাত্মক চেষ্টা করেছে। এ উদ্যোগের ফলে অন্তত একটি ছেলেও যদি পরবর্তী জীবনে নামাজকে আঁকড়ে ধরে, আমাদের এই উদ্যোগ সার্থক হবে।

মোঃ মনিরুল ইসলাম ফয়সাল / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here