সোনাইমুড়ীতে অস্ত্র ঠেকিয়ে কৃষকের জমি দখল

0
207

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ীতে দেশীয় অস্ত্র ঠেকিয়ে আবুল কালাম নামে প্রভাবশালীর বিরুদ্ধে কৃষকের জমি দখলের অভিযোগ উঠেছে।
সোমবার সকালে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের দক্ষিন নয়াগাঁও গ্রামে এই ঘটনা ঘটে। ভুক্তভোগী ও স্থানীয় সুত্রে জানা যায়, নওয়াগাঁও বড় বাড়ীর মৃত মফিজ উল্যাহর ছেলে হানিফ গংদের সাথে কাছিরবাগ মৌজার ৪৪৫, ৪৪৬,৪৬৯ নং দাগের ১৩৫ শতাংশ সম্পত্তি নিয়ে একই গ্রামের ভূঁইয়া বাড়ির মৃত আলী আহম্মদের ছেলে মোঃ আবুল কালামের সাথে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে গত ২৯ ডিসেম্বর আবুল কালাম বহিরাগত লোকজন নিয়ে জোরপূর্বক হানিফদের চাষের জমিটি তার দাবি করে দখল করার চেষ্টা করে। পরে হানিফের ছেলে মোঃ মুরাদ হোসেন বাঁধা প্রদান করে এবং বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেন। এই নিয়ে থানায় একাধিক বার বৈঠক বসেলেও আবুল কালাম দলিলপত্র না দেখাতে ফেরে বিভিন্ন তালবাহানা দেখিয়ে তারিখ পিছানোর চেষ্টা করে। সর্বশেষ সোমবার সন্ধ্যায় থানায় এবিষয় বৈঠক থাকার কথা থাকলেও সকালে সাড়ে সাতটার দিকে আবুল কালাম দেশীয় অস্ত্রস্বস্ত্রে সজ্জজি হয়ে একদল মুখোশ পড়া সন্ত্রাসী নিয়ে জোর পূর্বক পুুনরায় জমিটি দখল করে। এসময় বাধা দিতে আসলে ফরাদ হোসেন নামে একজনকে এলোপাতাড়ি মারধর করে এবং তার মাকে গাড় ধাক্কা দিয়ে ফেলে দেয়।
ভুক্তভোগী হানিফের ভাই জাহাঙ্গীর আলম জানান, আমাদের পূর্বপুরুষের চাষের জমি পাশের জমিনের মালিক প্রভারশালী কালাম তার দাবী করে আদলতে মামলা করে রায় বিপক্ষে যাওয়ায় পরও সে জোরপূর্বক দখল করে নিতে চায়।
অভিযুক্ত কালাম বিষয়টি অস্বীকার করেন এবং জমিনটি তার বলে দাবী করেন।
সোনাইমুড়ী থানার এসআই রেজাউল জানান, বিষয়টি নিয়ে থানায় বসার কথা ছিলো, যারা আইন অমান্য করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মোঃ মনিরুল ইসলাম ফয়সাল/ দৈনিক সংবাদপত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here