সৈয়দপুরে ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
238
0 Shares

নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১৮ জানুয়ারি শনিবার বিকাল সাড়ে ৪ টায় উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের আবুল কাজীর দোলায় ১০ম বারের মত এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে নীলফামারী, দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড় জেলা থেকে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন। এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও পুরষ্কার বিতরনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার দায়িত্বপ্রাপ্ত সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মোহাসিনুল হক মহসিন, ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজক কাজী মাওলানা জাহাঙ্গীর হোসেন (ঘোড়া হুজুর)। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কামারপুকুর ইউনিয়নের সাধারণ সম্পাদক জিকো আহমেদ, বাঙ্গালীপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদি হাসান সুরজ মন্ডল, বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার ও প্রতিযোগিতার সমন্বয়ক মোতালেব হোসেন।
প্রতিযোগিতায় ১০টি ঘোড়া অংশগ্রহণ করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন করে রংপুরের মহসিন আলী, দ্বিতীয় হয়েছে দিনাজপুরের বিন্নাকুড়ির আমিনুর রহমান এবং তৃতীয় হয়েছে ঠাকুরগাঁওয়ের রুহিয়ার সোনামিয়া।
সৈয়দপুরের মোটর সাইকেল শোরুম তাহিয়া বাজাজ ও ইসলাম মটরস্ এর সৌজন্যে অনুষ্ঠিত ঘোড় দৌড় দেখার জন্য সৈয়দপুরের আশে পাশের হাজার হাজার নারী-পুুরুষ, শিশু-বৃদ্ধ সহ দূর-দূরান্ত থেকেও অনেক লোকজন সমবেত হয়েছিল প্রতিযোগিতাস্থলে।

শাহজাহান আলী মনন/ দৈনিক সংবাদপত্র



0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here