সেনাবাহিনীর স্টিকার লাগিয়ে ঠিকাদারের বিচরণ ৩৫ মামলায় সাড়ে ১৬ হাজার অর্থদণ্ড

0
34
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ লকডাউনে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে ফাঁকিবাজি করতে টিকাদারের বাইকে সেনাবাহিনীর স্টিকার, বিচরণ করেছে সমগ্র চট্টগ্রাম। অবশেষে চট্টগ্রামের হাটহাজারীতে রহস্য উন্মোচন করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার শরিফ উল্লাহ। কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন শুক্রবার বিকেল ৩টার দিকে হাটহাজারী বাসস্ট্যান্ড মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই সেনাবাহিনীর স্টিকারের রহস্য বের হয়ে আসে উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনী ও সংবাদকর্মীদের সামনে।

টিকাদার প্রথমে সেনাবাহিনী পরিচয় দিলেও পরে ম্যাজিস্ট্রেটের একের পর এক প্রশ্নের জবাব দিতে ব্যর্থ হয়ে বলেই দিলেন তিনি সেনাবাহিনী নই বরং একজন টিকাদার। পরে সেই সেনাবাহিনীর স্টিকার তোলে নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এদিকে আবার বিকেল সাড়ে ৫টার দিকে পৌরসভা এলাকার বাসস্ট্যান্ড মোড়ে গাড়ি তল্লাশি করার সময় দেখা যায় সিএনজি চালিত অটোরিকশা করে সীমিত পরিসরে বিয়ে করে বাড়ি যাচ্ছিলেন বর ও কনেসহ চারজন। তাদের জিজ্ঞসাবাদ করা হলে একপর্যায়ে তারা আগামী ৭ দিন বাড়ির বাহিরে বের হবে না মর্মে অঙ্গীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

কঠোর অবস্থানে ছিলেন প্রশাসন, বিধিনিষেধ অমান্য করার দায়ে সারাদিনে প্রাইভেট কার, মোটরবাইক ও সি এনজি চালিত অটোরিকশা সহ ৩৫ ব্যক্তিকে সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জন সচে তনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং সহ বিভিন্ন ভাবে প্রচার করেন। এ সময় শরিফ উল্লাহ বলেন, লকডাউনের বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। আজ ৩৫ টি মামলায় ৩৫ জন ব্যক্তিকে মোট ১৬৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া বর্তমানে করোনার ভয়াবহ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে সাধারণ জন গণের উদ্দেশে মাইকিং করে ও মৌখিকভাবে ব্যাপক প্রচারণা চালানো হয়। লকডাউনের আগামী দিন গুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। ইউএনও রুহুল আমিন বলেন, উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সাধারণ মানুষকে বুঝানো হয়ে, যারা অকারণে ঘরে থেকে বের হচ্ছে তাদের বিরুদ্ধে বিধি নিষেধ অমান্য করার

অপরাধে জরিমানা করা হয়েছে। আবার যারা বিশেষ প্রয়োজনে আসছে তাদের যেতে সুযোগ দেওয়া হচ্ছে। অভিযান চলাকালীন সময় হাটহাজারী মডেল থানার পুলিশ সদস্য ও র‍্যাব-৭ চট্টগ্রাম সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here