সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মবিরতি

0
463
0 Shares

সিলেট প্রতিনিধিঃ পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তৃতীয় শ্রেণির কর্মচারীদের কর্মবিরতি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ জানুয়ারি) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত আলমপুরস্থ বিভাগীয় অফিস প্রাঙ্গণে এই কর্মবিরতি পালন করা হয়।
বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি এবং বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিভাগীয় সদর দপ্তরে এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়।
বাবিককাকস সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মোহাম্মদ মর্তুজ আলীর সভাপতিত্বে ও আবুল বাশারের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন দিলীপ কুমার রায়, সুযোগ চন্দ্র চন্দ, প্রবীর কুমার দাস, বসু রঞ্জন দাস, মো. খুর্শেদ আলম, শহীদুল ইসলাম, প্রফুল্ল কুমার নাথ, অরুন দাস, মোহাম্মদ জয়নাল আবেদীন ও শীলা রাণী সূত্রধর প্রমুখ।
সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন ও মোহাম্মদ ফারুখ আহমদ।
কর্মবিরতি সভায় বক্তারা বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের কর্মচারীগণের পদনাম পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবি দীর্ঘদিনের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালের ১৯ জুন তারিখে পদবি পরিবর্তনের অনুমোদন দিলেও জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক মাঠ প্রশাসনের তৃতীয় শ্রেণির কর্মচারীদের দাবি বাস্তবায়ন না করায় তাদের মধ্যে গভীর হতাশা, ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
বক্তারা বলেন, মাঠ প্রশাসনের কেন্দ্রবিন্দু বিভাগীয় পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। কিন্তু উক্ত কার্যালয়সমূহের কর্মচারীদের পদবি পরিবর্তনের জন্য দীর্ঘদিন যাবত দাবি জানিয়ে আসলেও দেখা যাচ্ছে বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মচারীদের পদবি পরিবর্তন করা হচ্ছে। বক্তারা অবিলম্বে এসব দাবী বাস্তবায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের দৃষ্টি আকর্ষণ করেছেন। অন্যথায় কর্মবিরতির মাধ্যমে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

আবু সুফিয়ান/ দৈনিক সংবাদপত্র

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ