সাড়া ফেলেছে শামীম জামানের দুই নাটক

0
165
0 Shares

মঞ্চ ও টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা শামীম জামান। অভিনয়ের পাশাপাশি টিভি নাটক পরিচালনা ও প্রযোজনা করছেন তিনি। সম্প্রতি শামীম জামানের মুক্তি পাওয়া ‘ভয়’ ও ‘ন্যাড়া বউ’ নাটক দুটি ব্যাপক সাড়া ফেলেছে। ইউটিউবে প্রকাশের পর নাটক দুটি ট্রেন্ডিংয়ে দশ-এ অবস্থান করে নিয়েছে। শামীম জামান অভিনীত ও পরিচালিত ‘ভয়’ নাটকটি টপ টেন এর ৪ নাম্বার ও ‘ন্যাড়া বউ’ ৮ নাম্বারে অবস্থান করছে। ‘ভয়’ নাটকে অভিনয় করেছেন মোশাররফ করিম, সালহা খানম নাদিয়া, শামীম জামান প্রমুখ। ‘ন্যাড়া বউ’ নাটকে অভিনয় করেছেন ফারজানা রিক্তা, শামীম জামান সহ আরও অনেকে।

যেখানে অন্য পরিচালকরা সময়ের সাথে তাল মেলাতে ব্যস্ত সেখানে সম্পূর্ণ বিপরীত পথের পথিক শামীম জামান। সমাজ এবং বাস্তবনির্ভর গল্পের প্রতি বরাবরই তার একটা টান থাকে যার প্রমাণ ‘ভয়’ ও ‘ন্যাড়া বউ’ নাটক দুটি। এরইমধ্যে ‘ন্যাড়া বউ’ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে।

এ প্রসঙ্গে শামীম জামান বলেন, এটি সত্যিই আনন্দের সংবাদ। এক সাথে দুটি নাটক দশের মধ্যে ৪ ও ৮ এ অবস্থান করে রেকর্ড করেছে। বাংলাদেশে ইউটিউবে যত নাটক রয়েছে সবগুলো ছাপিয়ে টপ টেন-এ অবস্থান করে নিয়েছে আমার নাটক দুটি। সব সময় চেষ্টা করি নাটকের মাধ্যমে সমাজে বার্তা দিতে এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এতোটা সাড়া পাবো কল্পনা করিনি। দর্শকদের ভালোবাসাই সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা।

শামীম জামান আরও বলেন, এই সাফল্য প্রমাণ করে গ্রামীন নাটকের এখনো প্রচুর চাহিদা রয়েছে। সাধারণত শহরের মানুষদের মনে গ্রামীন নাটকের চাহিদা বরাবরই বেশি থাকে। যেহেতু অধিকাংশই গ্রামে হারানো শৈশব কাটানোর পর জীবিকার তাগিদে শহরে চলে আসেন। অপরদিকে গ্রামীন মানুষদের মনে শহরকে ঘিরে থাকে বাড়তি কৌতুহল তাই তাদের চাহিদার তালিকার শহুরে নাটকের স্থান থাকে উপরে। তবে সেসব ছাপিয়ে গ্রামীন নাটকের দর্শক এখনো আছে সেটিই প্রমাণ করেছে ‘ভয়’ ও ‘ন্যাড়া বউ’।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here