সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৬৪ জন, সর্বোচ্চ শনাক্ত ৯৯৬৪ জন

0
34
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৬৪ জন, সর্বোচ্চ শনাক্ত ৯৯৬৪ জন। যা দেশের এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ পর্যন্ত করোনায় সারাদেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ২২৯ জনের। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৯৯৬৪ জন। যা এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে। সোমবার (৫ই জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ। মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ৫৫ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৪০, চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ১৬, বরিশালে ৯, সিলেটে ৮, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

বয়সের ভিত্তিতে বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৮৩ জনের বয়স ৬০ বছরের বেশি এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৭, ৪১ থেকে ৫০ বছরের ১৮, ৩১ থেকে ৪০ বছরের ১২ এবং ২১ থেকে ৩০ বছরের ৪ জন রয়েছেন। এর আগে রবিবার (৪ঠা জুলাই) করোনায় একদিনে সর্বোচ্চ ১৫৩ জনের মৃত্যু হয়। এরপর ১লা জুলাই মারা যান ২৪৩ জন এবং ২রা জুলাই ১৩২ জন মারা যান। গত ৩০ই জুন সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয় ৮ হাজার ৮২২ জন।

জালাল 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here