সামরিক অভ্যুত্থানের পর মিয়ানমারের সকল বিমানবন্দর বন্ধ করে দেয়া হোল

0
20
0 Shares

আন্তর্জাতিক ডেস্কঃ মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর দেশের সকল ফ্লাইট বন্ধ করে দিয়েছে দেশটির দায়িত্বে থাকা সরকারী সংস্থা। মিয়ানমারে অবস্থিত মার্কিন দূতাবাসের ফেসবুক পোস্টে তা জানানো হয়েছে, সোমবার দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গুনের আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দূতাবাসের টুইটে ইঙ্গিত দেওয়া হয়েছে, দেশের সব বিমানবন্দর বন্ধ করা হয়েছে।

এ দিকে মার্কিন দূতাবাস নিরাপত্তা সতর্কতা জারি করে বলেছে, তারা মিয়ানমারের নেত্রী অং সান সুচির আটকে র পাশাপাশি ইয়াঙ্গুন সহ বেশ কয়েকটি শহরে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার বিষয়ে অবগত রয়েছে। মিয়ান মারের নেত্রী ও স্টেট কাউন্সেলর অং সান সুচি ও তার ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে আজ ভোরে আকস্মিক ভাবে গ্রেফতার করে দেশটির সেনাবাহিনী।

সেনা অভ্যুত্থানের এ ঘটনায় দেশটিতে আন্দোলন ছড়িয়ে পড়ে। বন্ধ করে দেওয়া হয়েছে ব্যাংক। খাদ্যের দোকান গুলোয় মানুষের ভিড় বাড়ছে। রাস্তায় পুলিশ নামানো হয়েছে। মিয়ানমারের সেনাবাহিনী দেশটিতে এক বছরের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে। তারা বলছে, সামরিক শাসন শেষে সুষ্ঠু নির্বাচনের পর বিজয়ীদের হাতে ক্ষমতা তুলে দেওয়া হবে।

জালাল / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here