সান্তাহারে বিদ্যুৎতের মিটারের সাথে এ কেমন শত্রুতা

0
36
0 Shares

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের নিউ কলোনীতে বসবাস করেন রেলওয়ে চাকরিজীবীসহ নানা শ্রেনীর পেশার মানুষ। রাতের আঁধারে গত ৬ দিনে এ মহল্লায় ১০টি বিদ্যুৎ তের মিটার পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ছেলে রাজিবুল ইসলাম আদমদীঘি থানায় অভিযোগ দায়ের করেছে। বুধবার দুপুরে সরেজমিন ওই মহল্লায় গিয়ে দেখা যায়, কারো বাড়ির মিটারের বেশির ভাগ অংশই পুড়ে ঝুলে আছে। আবার কারো মিটার পুড়ে ছাই হয়ে গেছে।

এভাবে গত বৃহস্পতিবার থেকে বুধবার রাত পর্যন্ত ৬ দিনে ওই মহল্লায় ১০টি বিদ্যুৎতের মিটার পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। ভুক্তভোগীরা হলেন ওই মহল্লার মোবারক হোসেন, মোস্তফা দেওয়ান, ইমতিয়াজ আহমেদ, গোলাম মুক্তাদির, আব্দুল খালেক, আব্দুস সাত্তার ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। এ ঘটনায় পুরো মহল্লা জুড়ে আতঙ্ক বিরাজ করছে। অর্থের অভাবে এখনো অনেকে নতুন মিটার কিনতে পারেননি। ভুক্তভোগীরা জানান, গত বৃহস্পতিবার রাতে মোস্তফা ও আব্দুল খালেকের মিটার পোড়ার ঘটনায় তাদের ধারণা ছিল

বিদ্যুৎতের তার থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় মিটার পুড়ে গেছে। কিন্তু রবিবার রাতে অবসরপ্রাপ্ত রেল কর্মচারী মোবারক হোসেনের সংযোগ বিচ্ছিন্ন রাখা মিটার পোড়ায় সকলের মনে সন্দেহের সৃষ্টি হয়। এতে দুর্বৃত্ত কর্তৃক মিটার পুড়িয়ে দেওয়ার বিষয়টি আরোও খোলাসা হয়। তাদের দাবি, এ মহল্লায় রাতে পুলিশের টহল বৃদ্ধি করা প্রয়োজন। তাতে কিছুটা হলেও মহল্লাবাসী নিশ্চিন্তে ঘুমতে পারবেন। দুর্বৃত্তরা প্রতিদিন নিউ কলোনীতে মিটার পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটাচ্ছে।

এ ব্যাপারে সান্তাহার নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান জানান, বিদ্যুৎতের মিটার পুড়ে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আদমদীঘি থানার ওসি জালাল উদ্দিন জানান, মিটার পুড়িয়ে দেওয়ার বিষয়টি খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তা ছাড়া ওই মহল্লায় রাতের টহল পুলিশ আরোও জোরদার করা হয়েছে।

সাগর খান / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here