সাংসদ শেখ তন্ময়ের নির্দেশে বাগেরহাটে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু

0
133
ফাইল ছবি
0 Shares

বাগেরহাট প্রতিনিধিঃ ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এই স্লোগানে বাগেরহাটে ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার দুপুর থেকে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ এই মানবিক সেবা চালু করে। করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে হাসপাতাল বিমূখ রোগীদের সুস্থ স্বাভাবিক রাখতে বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে স্বাস্থ্য বিভাগ এই ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করে। স্বাস্থ্যসেবা নিতে হটলাইনে কল করতে স্থানীয়দের প্রতি আহবান জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগ এই সেবা চালু করায় জনপ্রতিনিধি ও স্থানীয়রা স্বাগত জানিয়েছে।

হটলাইনের নম্বর গুলো হচ্ছে ০১৭৬৮-১৫৬৮০৮, ০১৭৪২-৮২৭৭১২, ০১৩১১-০৭৮৮০২, ০১৭৬০-৬৪৬৫৬৯, ০১৭৯৯-৮০৪৬৬৪। এর আগে গত ২৭ মার্চ রোগীদের সেবা দিতে বাগেরহাট সদর হাসপাতালে হটলাইন চালু করে স্বাস্থ্য বিভাগ। বাগেরহাট শহরের অদূরে ভৈরব নদীর চরের হাড়িখালি গ্রামের দরিদ্র অসহায় রশিদ তালুকদার ও কাসেম শেখ (৫০), এবং সদর উপজেলার দক্ষিণ মাঝিডাঙা গ্রামের রোকেয়া বেগমকে (৪৮) স্বাস্থ্যবিভাগের ভ্রাম্যমাণ মেডিকেল টিম স্বাস্থ্যসেবা দেয়।ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক ডা. মো. মিরাজুল করিম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার এই স্লোগানে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশে স্বাস্থ্য বিভাগ একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করে।

ফোন পেয়ে ডাক্তার বাড়িতে এসে চিকিৎসা করেছে।

হট লাইনে দুজনরোগীর কল পেয়ে আমরা সেখানে যাই। তাদের একজনকে পরীক্ষা করে ব্যবস্থাপত্র দেয়া হয়েছে অন্যজনকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। যতদিন করোনা ভাইরাসের সংক্রমণ থাকতে ততদিন এই মেডিকেল টিম এই স্বাস্থ্যসেবা অব্যাহত থাকবে। বাগেরহাট শহরের অদূরে সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের মাঝিডাঙা গ্রামের আশিউর্দ্ধো অসুস্থ রশিদ তালুকদারের স্বজন হানিফ শেখ বলেন, আমার আত্মীয়র এ্যাজমা রয়েছে। মাঝে মাঝে তার শ্বাসকষ্ট বাড়ে। আজ হঠাৎ শ্বাসকষ্ট বাড়লে আমি হাসপাতালে ফোন করি। ফোন পেয়ে ডাক্তার বাড়িতে এসে তার চিকিৎসা করেছে। চিকিৎসক বাড়িতে এসে চিকিৎসা দেয়ায় আমরা খুশি হয়েছি। তারা যেন এই উদ্যোগ অব্যাহত রাখে।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ অঅহবায়ক সরদার নাসির উদ্দীন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে মানুষ হাসপাতালে চিকিৎসা নিতে ভয় পাচ্ছে। এই দু:সময়ে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় স্থানীয় মানুষদের সেবা দিতে ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করায় তাকে অভিনন্দন জানাই। এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। চিকিৎসকরা কল পেয়ে রোগীর বাড়িতে সেবা দিতে শুরু করেছেন।

তাদের এই স্বাস্থ্যসেবা চালুর ফলে সাধারণ মানুষ দারুণভাবে উপকৃত হবে। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, করোনা ভাইরাসের ভয়ে বাগেরহাটের সাধারণ রোগীরা যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয়, সেদিকে লক্ষ্য রেখে বাগেরহাট সদর আসনের সংসদ সদস্য শেখ তন্ময় একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করেছেন। স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা কোন রোগীর হটলাইনে কল পেলেই তাদের কাছে এ্যাম্বুলেন্স নিয়ে যাবে এবং তাদের স্বাস্থ্যসেবা দেবেন।

মাসুম হাওলাদার / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ