সরকার কৃষকদের পাশাপশি ভোক্তাদেরও বাঁচানোর চেষ্টা করছে

0
52

আদমদীঘি প্রতিনিধিঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা কৃষক ও ভোক্তা দুজনকেই বাঁচাতে চাই। তাই বলে আঠারো সালের হিসেবে চাল খেতে চাইলে হবে না। আঠারো সালের হিসেবে চাল খেতে চাইলে আবার ও জিরো ট্যাক্সে চাল আমদানি করতে হবে। তখন বাজারে ধানের দাম ৫০০-৭০০ টাকা নেমে যাবে। কৃষক মরে যাবে। বৃহস্পতিবার দুপুরে বগুড়ার আদমদিঘী উপজেলার সান্তাহার সিএসডি খাদ্যগুদাম পরিদর্শনে গিয়ে চালের বাজার নিয়ন্ত্রণ সম্পর্কে সরকারের পদক্ষেপ সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে তাঁর জবাবে এসব কথা বলেন।

চালের বাজার নিয়ন্ত্রণে বেসরকারি পর্যায়ে চাল আমদানির অনুমতি দেওয়ার কথা উল্লেখ করে সাধন চন্দ্র মজুম দার বলেন, ভোক্তারা যাতে গ্রহণযোগ্য দরে চাল কিনতে পারে সেই লক্ষ্যে ইতোমধ্যে বেসরকারি পর্যায়ে ২৫ শতাংশ শুল্কে চাল আমদানির অনুমতি দেওয়া হয়েছে। যে সমস্ত মিল মালিক পাক্ষিক ছাঁটাই ক্ষমতার বাইরে গুদামে চাল মজুত করে রেখেছেন এবং যে সমস্ত নব্য মজুতদার অবৈধভাবে চাল মজুত করে রাখছেন তাঁদের বিরুদ্ধে অভিযান পরিচালনার আজ থেকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী অনুমতি দেওয়া হয়েছে।

সান্তাহার সিএসডি খাদ্যগুদাম পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন আদমদিঘী উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার আলী প্রমুখ।

সাগর খান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here