সবার সম্মিলিত সিদ্ধান্তে ২৪ জনের প্রাথমিক দলে রাখা হয়নি মাশরাফিকে

0
30

নিজস্ব প্রতিনিধিঃ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশের সফলতম ওয়ানডে বোলার, সফলতম ওয়ানডে অধিনায়ক। এমন একজনকে বাদ দেয়ার সিদ্ধান্ত সহজ নয়। শেষ পর্যন্ত টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কমিটি, সবাই মিলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ান ডে সিরিজের জন্য বাংলাদেশের ২৪ জনের প্রাথমিক দলে রাখা হয়নি মাশরাফিকে।  তবে ২০১১ বিশ্বকাপে ফিট নেসের কারণে বিতর্কিত ভাবে দলে জায়গা না পাওয়ার ঘটনা ছাড়া দল থেকে বাদ পড়ার ঘটনা তার এবারই প্রথম তার। 

মিনহাজুল ও হাবিবুল বাশার বলেন, ওর প্রতি আমাদের সম্মান সব সময় আছে। দেশের জন্য ও অনেক কিছু দিয়েছে। এটা একটা কঠিন সিদ্ধান্ত ছিল। তারপরও বাস্তবতা আমাদের মানতেই হবে। সামনের দিকে এগিয়ে যেতে হবে। ২০২৩ বিশ্বকাপে ফোকাস করে আমরা, টিম ম্যানজমেন্ট সবাই সম্মিলিত ভাবে এই সিদ্ধান্ত নিয়েছি। মাশরাফিকে বাদ দিতে হয়েছে। মিনহাজুল জানালেন, টিম ম্যানেজমেন্ট, ফিটনেস ট্রেনার, বোলিং কোচ, সবাই সম্মিলিত ভাবে সিদ্ধান্ত নিয়েছে। এখানে কারও কোনো দ্বিমত ছিল না। কোভিড বিরতির পর দেশের ক্রিকেটকে তারা নতুন ভাবে সামনে এগিয়ে নিতে চান।

তিনি আরো বলেন, ২০২১ সালে আমরা নতুন ভাবে শুরু করছি। ১০ মাস পরে সবাই কিন্তু নতুন করে শুরু করছে। আমরা অনেক পিছিয়ে গেছি এই মহামারীতে। সেই হিসেবে আমরা সবাই সম্মিলিত ভাবেই সিদ্ধান্ত নিয়েছি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ভালো ক্রিকেট শুরু করতে চাই। তরুণ ক্রিকেটারদের তো আমাদের জায়গা দিতে হবে। ওদের সুযোগ করে দিতে হবে। এই যে নতুন ভাবে চলা, ওর জায়গায় যে খেলবে, তার জন্য অবশ্যই এটা অনেক বড় সুযোগ। একজন ক্রিকেটারকে আমরা গড়ে তুলব।

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডের অধিনায়কত্ব কে বিদায় জানান মাশরাফি। সেই সময় ও পরে অনেক বার বলেছেন, খেলা চালিয়ে যেতে চান তিনি। জাতীয় দলে সুযোগ না হলেও খেলে যাবেন ঘরোয়া ক্রিকেট। ৩৭ বছর বয়সে বাদ পড়ার পর আবার দলে ফেরা বাংলাদেশের বাস্তবতায় কঠিন। জানতে চাইলে তিনি বলেন, মাশরাফি খেলা চালিয়ে যাবে, সেটা তোঁ ও বলেছেই। এটা পুরোপুরি ওর ওপর। ঘরোয়া ক্রিকেট খেলবে, দেখা যাক কী হয়। এটা তো আমরা বলতে পারি না ওর পারফরম্যান্স কী হবে না হবে। তবে পরের বিষয় গুলো পরে দেখা যাবে। আপাতত ২০২৩ বিশ্বকাপে ফোকাস করছি আমরা। 

জালাল / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here