সন্ত্রাসী হামলায় ফটিকছড়িতে ইউ.পি চেয়ারম্যান গুলিবিদ্ধ

0
141
ফাইল ছবি

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার ২১ নং খিরাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন (সৌরভ) সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হয়েছেন। ১৮ মার্চ (বুধবার) রাত সাড়ে ১১ টার দিকে ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বহরম পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনা সূত্রে জানা যায়, রাত সাড়ে ১১ টার দিকে চেয়ারম্যান সোহরাব বহরম পাড়াস্থ তাঁর নিজ বাড়ীর জামে মসজিদের সামনে ইউপি সদস্য নাঈমের সাথে কথা বলছিলেন তিনি। এসময় হঠাৎ ১০/১২ জনের একটি সন্ত্রাসী দল ভারী অস্ত্রশস্ত্র নিয়ে চেয়ারম্যান উপর অতর্কিত ভাবে হামলা করে এবং গুলি চালায়।

তখন তিনি দৌঁড়ে পার্শ্ববর্তী বাড়ীতে ঢুকে আত্মরক্ষার চেষ্টা করলে সেখানেও দুর্বৃত্তরা চেয়ারম্যান কে লাঠিসোটা দিয়ে পিটিয়ে জখম করে। তাতে ক্ষান্ত না হয়ে সন্ত্রাসীরা চেয়ারম্যানকে তুলে নেওয়ার চেষ্টা চালায়। এক পর্যায়ে চেয়ারম্যানের চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যান ওপর হামলার খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার শতশত লোকজন রাস্তায় এসে মিছিল ও প্রতিবাদ জানান। এ মিছিলে দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক শান্তির দাবি জানানো হয়।

ইউপি সদস্য নাঈম উদ্দীন বলেন, ‘আমি আর চেয়ারম্যান কথা বলছিলাম। কিছু বুঝে উঠার আগে হঠাৎ ১০/১২ জনের একটি সন্ত্রাসী দল আমাদের উপর হামলে পড়ে। এরপর চেয়ারম্যানকে প্রাণে মারতে গুলি চালায়। চেয়ারম্যান দৌঁড়ে পালিয়ে কোন রকম জীবন বাঁচায়।  পরে স্থানীয়রা গুলিবিদ্ধ চেয়ারম্যানকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম মেডিকেলে কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক বলেন, চেয়ারম্যানের পায়ে দু’টি ক্ষতচিহ্ন রয়েছে তা বুলেট ইনজুরি কিনা এক্সেরে রিপোর্টে নিশ্চিত ভাবে বলা যাবে এবং তার হাত ও পায়ে জখমের চিহ্ন রয়েছে। ফটিকছড়ি অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) বাবুল আকতার বলেন, চেয়ারম্যানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার খবর শুনার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অপরাধীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here