শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

0
206
শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন
শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ মহামারি করোনা সংকটে শিক্ষার্থীদের মেস ভাড়া আরও একটি সংকট দাবি করে মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে কুুমিল্লার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীরা। কুুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আয়োজনে বুধবার ১লা জুলাই বেলা ১১ টায় কুুমিল্লার টাউন হলে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কুুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুুমিল্লা সরকারি মহিলা কলেজ সহ কুুমিল্লার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

কুবি নৃবিজ্ঞান ১১ ব্যাচের আবুল হাসানের সঞ্চালনায় এ মানববন্ধনে বক্তারা বলেন, “করোনা পরিস্থিতিতে এমনিতেই অনেক পরিবার সংকটে আছে। তার উপর মেস মালিকরা ফোন করে ভাড়া চেয়ে হয়রানি করছেন। ভাড়া না দিলে হুমকিও দিচ্ছেন। অনেকে মানসিক হয়রানি করছেন। শিক্ষার্থীরা সবসময় অবহেলিত। অবিলম্বে মেস ভাড়া ও বাসা ভাড়া মওকুফের জন্য জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।

মেস ভাড়া মওকুফে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা জানতে চাইলে প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, “মেস ভাড়া সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করেছে। তবে পরিস্থিতির কারণে মেস মালিকদের সাথে বসা যাচ্ছেনা। আমরা জেলা প্রশাসনের সাথে কথা বলে কয়েকদিনের মধ্যে ব্যবস্থা নিব।”
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন।

মোঃ আনোয়ার আজম / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here