শরণখোলায় মুরগীর ঘর থেকে প্রায় ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার

0
185
শরণখোলায় প্রায় ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার
শরণখোলায় প্রায় ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের শরণখোলায় এক গৃহস্থের বাড়ির মুরগীর ঘর থেকে ১২ ফুট লম্বা প্রায় ১৪ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। অজগরটি সোমবার পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ অফিস সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের একটি মুরগীর ঘর থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে গত ৭ দিনে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ৫ টি অজগর উদ্ধার করে বনে অবমুক্তকরা হয়।

জেলে কামরুল ইসলাম খান জানান, সাপটি রোববার রাতে তার মুরগীর ঘরে ঢুকে দুইটি হাঁস ও একটি মুরগী খেয়ে ফেলে পরে আরও ৬ টি হাঁস মেরে ফেলেছে। সুন্দরবন সুরক্ষা বিষয়ক ওয়াইল্ড টীমের ফিল্ড অর্গানাইজার মোঃ আবু নাঈম বলেন, স্থানীয় খুড়িয়াখালী গ্রামের কামরুল খানের বাড়িতে মুরগীর ঘরে অজগর সাপ ঢুকেছে এমন খবর পেয়ে সহযোগীদের নিয়ে তিনি সেখানে যান। এবং সাপটি উদ্ধার করেন। পরে শরণখোলা ষ্টেশনের বনরক্ষিদের সহায়তায় অফিসের সামনের জেটি সংলগ্ন বনে অবমুক্ত করেন।

বাগেরহাটের শরখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ জয়নুল আবেদীন জানান, বন এবং লোকালয় একই সমতলে হওয়ায় সুন্দরবনের সাপ প্রায়ই গ্রামে চলে আসে। স্থানীয় বনসুরক্ষা কমিটির সদস্যদের সহায়তায় সাপ সহ বন্য প্রানী দেরকে বনে অবমুক্ত করা হয়। উদ্ধারকৃত অজগরটিও সোমবার দুপুরে বনরক্ষিরা বনে অবমুক্ত করেন। অপর দিকে সুন্দরবনের বড় বড় অজগর সাপ দিনে-রাতে মানুষের বাড়ি-ঘরে ঢুকে হাস- মুরগী মেরে ফেলার ঘটনায় বন সংলগ্ন গ্রাম গুলোয় আতংক বিরাজ করছে। সাপগুলো মানুষের উপর আক্রমন করতে পারে এমন শংকায় করছেন স্থানীয়রা।

মাসুম হাওলাদার / দৈনিক সংবাদপত্র 

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here