লিমন আহমেদের গল্পে পরিচালনায় নাম লেখালেন নিকুল মন্ডল

0
471
বিজ্ঞাপন

মহল্লার একসময়ের ডাকসাইটে সুন্দরী কবিতা অনেকদিন পর মহল্লায় ফিরে আসে৷ স্বামীর সঙ্গে সে কলকাতায় থাকতো৷ হঠাৎ কেন সে ফিরে এলো তা জানা যায় না৷ তবে তার মলিন মুখ দেখে অনেকে কষ্ট পায়, অনেকে নানারকম গল্পও ছড়ায়৷ কেউ বলে কবিতার স্বামী তালাক দিয়েছে৷ কেউ বলে কবিতা বিধবা হয়ে ফিরে এসেছে৷ কবিতা বা তার পরিবার এসব নিয়ে মুখ খুলে না৷ এদিকে কবিতার প্রত্যাবর্তনে উল্লাস বয়ে যায় মহল্লার কবি সংঘে৷ এ সংঘের সভাপতি কবি নুরুল একসময় ভালোবাসতো কবিতাকে৷ খবর পেয়ে নুরুল কবিতাকে দেখতে তার বাড়ি যায়৷ কিন্তু কবিতার সাড়া মিলে না৷ বারবার চেষ্টাতে ব্যর্থ হয়ে সে আবার কবিতা লিখতে শুরু করে৷ এরকমই এগিয়ে যাওয়া গল্পে নির্মিত হয়েছে নাটক। নাটকটির নাম ‘নুরুলের শেষের কবিতা’।

সাংবাদিক লিমন আহমেদের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন অভিনেতা নিকুল কুমার মণ্ডল। এতে নুরুল চরিত্রে ইমতিয়াজ বর্ষণ ও কবিতা চরিত্রে নাজিয়া হক অর্ষা অভিনয় করেছেন। নাটকটিতে আরো অভিনয় করেছেন  শহীদুল্লাহ সবুজ, মিলি বাশার, মাসুম বাশার, আনন্দ খালেদ, যুবায়ের হিল্লোল, জাহিদ হিমেল, জুয়েল মিয়া ও ট্রান্সজেন্ডার হোচিমিন ইসলাম প্রমুখ।

বিজ্ঞাপন

নিকুল বলেন, প্রথমবার নাটক পরিচালনা করেছি। যেখানে লিমন ভাইয়ের চিত্রনাট্যে নাটকের শুটিং শেষ করেছি। এই নাটকটির গল্প ও চিত্রনাট্যও বেশ ভালো হয়েছে। প্রথম কাজটি সুন্দর করে করার চেষ্টা করেছি। আশা করি, এই নাটকটি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা জানালেন, শিঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে।

 

 

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here