লিমন আহমেদের গল্পে পরিচালনায় নাম লেখালেন নিকুল মন্ডল

0
427
0 Shares

মহল্লার একসময়ের ডাকসাইটে সুন্দরী কবিতা অনেকদিন পর মহল্লায় ফিরে আসে৷ স্বামীর সঙ্গে সে কলকাতায় থাকতো৷ হঠাৎ কেন সে ফিরে এলো তা জানা যায় না৷ তবে তার মলিন মুখ দেখে অনেকে কষ্ট পায়, অনেকে নানারকম গল্পও ছড়ায়৷ কেউ বলে কবিতার স্বামী তালাক দিয়েছে৷ কেউ বলে কবিতা বিধবা হয়ে ফিরে এসেছে৷ কবিতা বা তার পরিবার এসব নিয়ে মুখ খুলে না৷ এদিকে কবিতার প্রত্যাবর্তনে উল্লাস বয়ে যায় মহল্লার কবি সংঘে৷ এ সংঘের সভাপতি কবি নুরুল একসময় ভালোবাসতো কবিতাকে৷ খবর পেয়ে নুরুল কবিতাকে দেখতে তার বাড়ি যায়৷ কিন্তু কবিতার সাড়া মিলে না৷ বারবার চেষ্টাতে ব্যর্থ হয়ে সে আবার কবিতা লিখতে শুরু করে৷ এরকমই এগিয়ে যাওয়া গল্পে নির্মিত হয়েছে নাটক। নাটকটির নাম ‘নুরুলের শেষের কবিতা’।

সাংবাদিক লিমন আহমেদের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন অভিনেতা নিকুল কুমার মণ্ডল। এতে নুরুল চরিত্রে ইমতিয়াজ বর্ষণ ও কবিতা চরিত্রে নাজিয়া হক অর্ষা অভিনয় করেছেন। নাটকটিতে আরো অভিনয় করেছেন  শহীদুল্লাহ সবুজ, মিলি বাশার, মাসুম বাশার, আনন্দ খালেদ, যুবায়ের হিল্লোল, জাহিদ হিমেল, জুয়েল মিয়া ও ট্রান্সজেন্ডার হোচিমিন ইসলাম প্রমুখ।

নিকুল বলেন, প্রথমবার নাটক পরিচালনা করেছি। যেখানে লিমন ভাইয়ের চিত্রনাট্যে নাটকের শুটিং শেষ করেছি। এই নাটকটির গল্প ও চিত্রনাট্যও বেশ ভালো হয়েছে। প্রথম কাজটি সুন্দর করে করার চেষ্টা করেছি। আশা করি, এই নাটকটি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা জানালেন, শিঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে।

 

 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here