লাইসেন্স নবায়ন না করা, মাস্ক না পরা ও প্রকাশ্য ধুমপান করায় ৪২ জনের জরিমানা

0
32
লাইসেন্স নবায়ন না করা মাস্ক না পরা ও প্রকাশ্য ধুমপান করায় ৪২ জনের জরিমানা
লাইসেন্স নবায়ন না করা মাস্ক না পরা ও প্রকাশ্য ধুমপান করায় ৪২ জনের জরিমানা
1 Share

আদমদীঘি প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘিতে প্রায় ১২ বছর যাবৎ ঔষধের দোকানের লাইসেন্স নবায়ন না করার অপরাধে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সরদার ফার্মেসী নামক ঔষধের একটি দোকান সিলগালা করে দিয়েছে। এছাড়াও মাস্ক ব্যবহার না করা সহ প্রকাশ্য ধুমপান করার অপরাধে ৪২ জনের ৩০ হাজার ৯ শত টাকা জরিমানা করেছে। রবিবার বিকেল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার এ, কে, এম আব্দুল্লাহ বিন রশিদ ও সহকারী কমিশনার (ভুমি) মাহবুবা হক পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা ও ঔষধের দোকান সিলগালা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, আদমদীঘি উপজেলার নশরতপুর ইউনিয়নের সাঁওইল বাজারের পল্লী চিকিৎসক মজিবর রহমানের সরদার ফার্মেসী নামের ঔষধের দোকান ২০০৭ ইং সালে নবায়ন করার পর থেকে অদ্যবধি প্রায় ১২ বছর যাবৎ নবায়ন না করে ব্যবসা করে আসছিল। রবিবার সন্ধ্যায় পর ওই ঔষধের দোকানে অভিযান চালিয়ে সিলগালা করা হয়। এ সময় দোকানের পার্শ্বে রাখা ৬ টি খাঁচি সেমাই জব্দ করে ভ্রাম্যমান আদালত।

এদিকে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পল্লী চিকিৎসক সটকে পড়ে। পরপর সাঁওইল বাজারে স্বাস্থ্যবিধি না মানা সহ মাস্ক ব্যবহার না করার অপরাধে ২০ জনের ২০ হাজার ১ শত টাকা জরিমানা করা হয়। এছাড়াও আদমদীঘি উপজেলা সদর এবং সান্তাহার পৌর শহরে হাট-বাজারে, যানবাহনে ও পথচারীরা মাস্ক ব্যবহার না করা সহ প্রকাশ্য ধুমপান করার অপরাধে আরোও ২২ জনের ১০ হাজার ৮ শত টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত সেমাই ধ্বংস করা হয়েছে।

সাগর খান / দৈনিক সংবাদপত্র 

1 Share

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ