লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন, ১২ মামলায় দশ হাজার টাকা অর্থদণ্ড

0
99
বিজ্ঞাপন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস কোভিড ১৯ এর প্রাদুর্ভাব ঠেকাতে সরকার কর্তৃক ঘোষিত দেশব্যাপী কঠোর লকডাউন বাস্তবায়নে সারাদেশের ন্যায় চট্টগ্রামের হাটহাজারীতে কঠোর অবস্থানে ছিলো উপজেলা প্রশাসন। শনিবার (১০ই জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজি স্ট্রেটের ভূমিকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শরীফ উল্লাহ’র নেতৃত্বে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা চালায়,

এর পাশাপাশি সরকারি নির্দেশনা না মেনে ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করার অপরাধে তিন দোকানীকে অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। অভিযান কালে পৌরসভার কলেজ গেইট এলাকার রহমানীয়া হাইপার শপকে ৫ হাজার, কাচারি রোডস্থ বন্ধু স্টোরকে ১ হাজার ও বিধিনিষেধ অমান্য করে হোটেলের ভিতর ভোক্তাদের নিকট খাবার পরিবেশন করার অপরাধে পৌরসভার মিরেরহাট এলাকার মেম্বারের হোটেলকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া বিনা প্রয়োজনে নানান অজুহাত দেখিয়ে করোনাভাইরাস উপেক্ষা করে মাস্ক না পড়ে রাস্তায় বের হওয়ায় কিছুসংখ্যক মোটরবাইক চালককেও ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয় নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্লাহ বলেন, আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১২ মামলায় দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং করোনা সংক্রমণ রোধকল্পে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক মাইকিং করা হয়। হাটহাজারী বাসীকে সুরক্ষিত রাখতে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এ সময় হাটহাজারী মডেল থানার পুলিশ ও র‍্যাব সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনায় সহ যোগিতা করেন।

মো. সাহাবুদ্দীন সাইফ 

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here