লকডাউনের তৃতীয় দিনে ৪২ মামলায় সাড়ে ১২ হাজার টাকা অর্থদণ্ড আদায়

0
72
0 Shares

হাটহাজারী প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় চট্টগ্রামের হাটহাজারীতেও লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে ছিলো প্রশাসন। সরকারি নির্দেশনা অমান্য করায় ৪২টি মামলায় ৪২ জনকে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। হোটেলের ভেতরে কাস্টমার বসিয়ে খাবার বিক্রি করায় বাসস্ট্যান্ড এলাকায় একটি হোটেল মালিককেও ২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং কঠোরভাবে সতর্ক করা হয়।

এর মধ্যে মোটর সাইকেল, ব্যক্তিগত প্রাইভেট কার, সিএনজি চালিত অটোরিকশা যোগে অপ্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরির দায়ে এই জরিমানা করা হয়। কঠোর লকডাউন বাস্তবায়নে শনিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে কাজ করছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন ও সহকারী কমিশনার মোহা ম্মদ শরীফ উল্যাহ’র পরিচালিত দুটি ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি টহল জোরদার করেছে র‍্যাব, সেনা বাহিনী ও পুলিশ।

তবে অভিযানের স্থানে না এসে বিকল্প সড়ক ব্যবহার করে সিএনজি চালিত অটোরিকশা সহ ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন জানান, জন সচেতনতা সৃষ্টিসহ কঠোর লকডাউন বাস্তবায়নে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে প্রশাসন। লকডাউনের আগামী দিন গুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মোঃ সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here