রোজিনার পরিচালনায় প্রথম সিনেমায় নিরব

0
169

রোজিনা বা রওশন আরা রেনু রাজবাড়ীর মেয়ে। ছোটবেলা থেকেই সিনেমার পোকা ঢুকেছিল মাথায়। ১৯৭৭ সালে প্রথম সিনেমায় অভিনয় করেন, হয়ে যান নায়িকা। ছবির নাম ‘জানোয়ার’।  এরপর একের পর এক হিট সিনেমা উপহার দেন দর্শককে।

১৯৯২ সালে ঘোষণা দেন, চলচ্চিত্রে আর নয়। হাতে থাকা ছবিগুলোর কাজ শেষ করতে করতে ১৯৯৪ সাল পার হয়ে যায়। পরের বছর তিনি পাড়ি জমান যুক্তরাজ্যে। দীর্ঘ বিরতির পর রোজিনা চলচ্চিত্রে ফেরেন ‘রাক্ষুসী’ দিয়ে। এরপর আবারও প্রায় এক যুগেরও বেশী সময় ধরে কোন সিনেমাতে দেখা মিলে নাই তাকে। দীর্ঘ একটি সময় পার করে আবারও কাজে ফিরছেন রোজিনা। তবে অভিনয়ে নয়, ফিরছেন পরিচালক হিসেবে। আর তার পরিচালিত সিনেমায় নায়ক হচ্ছেন এ সময়ের জনপ্রিয় চিত্রনায়ক নিরব।

নিরব বলেন,  মুক্তিযুদ্ধের সময়ের গল্প নিয়ে এই সিনেমাটি। তাই অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে। এর আগে নায়ক রাজ রাজ্জাক স্যারের পরিচালনায় কাজ করেছি, এবার রোজিনা আপার পরিচালনায় কাজ করতে পারাটাও আমার জন্য বেশ আনন্দের।

নিরব আরো জানান, আমি এবং রোজিনা আপা দুজন’ই রাজবাড়ী জেলার সন্তান । সেই সুবাদে আগে থেকেই তাদের মধ্যে সুসম্পর্ক রয়েছে। দু’জনের সেই বোঝাপড়া সিনেমার জন্য ইতিবাচক। তাই সবকিছু মিলিয়ে আমি অনেক বেশি এক্সাইটেড ছবিটি নিয়ে।

জানাগেছে, আগামী ১ মার্চ থেকে চিত্রনায়িকা রোজিনার নানাবাড়ি গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রাম থেকে ছবিটির শুটিং শুরু হবে।

জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরে ‘ফিরে দেখা’ সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে। সহ-প্রযোজক হিসেবে থাকছে রোজিনা ফিল্মস।

রোজিনা জানান, এই সিনেমায় মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট স্থান পাবে। নিরব ছাড়া বাকি শিল্পীদের শিগরিরই চূড়ান্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here