রিফাত হত্যা মামলায় মিন্নি সহ ৬ জনের ফাঁসি

0
99
রিফাত হত্যা মামলায় মিন্নি সহ ৬ জনের ফাঁসি
রিফাত হত্যা মামলায় মিন্নি সহ ৬ জনের ফাঁসি
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি সহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বাকি ৪ জনকে খালাস দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেক কে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। আজ বুধবার দুপুর ২টার দিকে এ মামলার রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান। 

মামলায় ফাঁসির দণ্ড প্রাপ্তরা হলেন, মোঃ রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২) মোঃ হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)। এছাড়া বেকসুর খালাস প্রাপ্তরা হলেন, মোঃ মুসা (২২), রাফিউল ইসলাম রাব্বি (২০), মোঃ সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

গত বছরের ২৬ই জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতের ওপর হামলা হয়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। ঐ বছর ১লা সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্ত বয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। এর মধ্যে প্রাপ্ত বয়স্ক ১০ জন এবং অপ্রাপ্ত বয়স্ক ১৪ জনকে আসামি করা হয়েছে। মোট ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে এ মামলায়। মামলার রায়ের দিকে নজর থাকবে আজ গোটা দেশবাসীর।

পুলিশ জানায়, হত্যাকাণ্ড টি ছিল সুপরিকল্পিত। কেউ কিছু আঁচ করার আগেই ঘাতকরা পরিকল্পনা বাস্তবায়ন করেছিল। কীভাবে ছোট ছোট দলে ভাগ হয়ে রিফাত শরীফের ওপর হামলা করা হবে সে ব্যাপারে তাদের মধ্যে একটি বৈঠক ও হয়েছিল। তবে নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ায় তাকে বাদ দিয়ে বাকি আসামিদের বিচার কাজ শুরু হয় ও এই রায় প্রদানের মাধ্যমে বহুল আলোচিত এই হত্যাকাণ্ডটির বিচার কাজ সম্পূর্ণ করা হয়।

জান্নাত / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ