রাষ্ট্রীয় মর্যাদায় আজিমপুরে এসএম মহসিনের দাফন সম্পন্ন

0
84
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ রাষ্ট্রীয় মর্যাদায় রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা ও অভি নেতা এসএম মহসিনকে। আজ রোববার দুপুর ২টা ৪০ মিনিটে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। তারপর পরী বাগ জামে মসজিদে জানাজা শেষে তাকে দাফন করা হয় বলে জানান তার ছেলে রেজওয়ান মহসিন। সম্প্রতি পাবনায় একটি সিনেমার শুটিং থেকে ফিরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন অভিনেতা এস এম মহসিন। ৫ই এপ্রিল তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। 

সেখানে নমুনা পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। ১০ই এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নিবিড় পরি চর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। টানা সাত দিন তিনি আইসিইউতেই ছিলেন। ১৩ দিন করোনা ভাই রাসের সঙ্গে লড়াই করে আজ সকাল ৯টা ৩০ মিনিটে তিনি মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। এ ছাড়া টাঙ্গাইল অঞ্চলে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন এই অভিনেতা। তবে নানা অভিমানে কখনো মুক্তিযোদ্ধা হিসেবে সার্টিফিকেট নিতে চাননি। তবে শেষ বয়সে সরকারের পক্ষ থেকে তাকে মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দেওয়া হয়।

এসএম মহসিন ভারতের দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামায় (এনএসডি) পড়াশোনা করেছেন। তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ ছাড়াও বহু টিভি, মঞ্চ ও রেডিও নাটকে অভিনয় করেছেন। ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলোশিপ লাভ করেন তিনি। কর্মের স্বীকৃতি হিসেবে পেয়েছেন শিল্পকলা একাডেমী পদকসহ বেশ কিছু পুরস্কার ও সম্মাননা। তার মৃত্যুতে নাট্টাঅঙ্গনে গভীর শোক নেমে এসেছে। 

জান্নাত / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here