রাজবাড়িতে নিরব-স্পর্শিয়া‘র ‘ফিরে দেখা’

0
108
0 Shares

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী রোজিনা। অভিনয়ের পাশাপাশি এবার নাম লিখালেন নির্মাণে। তার পরিচালিত নতুন সিনেমার নাম ‘ফিরে দেখা’। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে নির্মাণ হচ্ছে সিনেমাটি। রোজিনা আগেই জানিয়েছিলেন রাজবাড়ীর এই গোয়ালন্দ গ্রামে তাঁর নানাবাড়ি। ’৭১-এর যুদ্ধের সময় নানাবাড়িতেই ছিলেন তিনি। বোঝার মতো বয়স ছিল তখন। সিনেমায় তাঁর দেখা যুদ্ধের সময়ের কিছু ঘটনা তুলে ধরবেন তিনি। রোজিনার সেই সিনেমা ‘ফিরে দেখা’র শুটিং এবার শুরু হলো। ছবিটির অন্যতম নায়ক-নায়িকা নিরব-স্পর্শিয়াকে দিয়েই শুরু হয় শুটিং।

নিরব বলেন, টানা ২০ দিনের শুটিং করতে আমারা রাজবাড়ী এসেছি গত ২মার্চ। গান দিয়ে শুরু হয় ছবির শুটিং। রাজবাড়ী আমার জেলা। কিন্তু এবারই প্রথম নিজের জেলায় শুটিং করা হচ্ছে। এটা অন্যরকম এক অনুভূতি।

তিনি আরো জানান, যে গানটি দিয়ে ‘ফিরে দেখা’র শুটিং শুরু হয়েছে ওই গানটির নাম ‘অন্তর মোড়ে’। লিখেছেন সোমেশ্বর অলি। গেয়েছেন ইমরান ও কনা। এটি পুরোপুরি রোমান্টিক গান। গল্পের সঙ্গে মিলিয়ে গানটি রাখা।

স্পর্শিয়া বলেন, পুরোপুরি আলাদা একটি চরিত্রে অভিনয় করছি। ছবিটিতে অভিনয়ের বেশ জায়গা রয়েছে। আর রোজিনা আপুদের দেখে দেখে আমাদের অভিনয়ে আসা। তার নির্মাণে কাজ করছি। রাজবাড়ীতে শুটিংয়ের পরিবেশ দারুণ। সবাই বেশ আনন্দ নিয়েই শুটিং শুরু করেছি।

ছবিটিতে নিরবের চরিত্রের নাম আমিন। ১৯৭১ সালের একজন মুক্তিযোদ্ধা সে। স্পর্শিয়াকে দেখা যাবে নাসিমা চরিত্রে। তাদের সাজগোজে সত্তর দশকের ছাপ থাকবে। এখানে স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন ও রোজিনা।

গত ২ মার্চ রাজবাড়িতে ‘ফিরে দেখা’র শুটিং শুরু হয়েছে। চলবে আগামী ১৯ মার্চ পর্যন্ত।
‘ফিরে দেখা’ ২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here