রাজধানীর পল্টনে জাল টাকার কারখানার সন্ধান, আটক ৫ জন

0
69
রাজধানীর পল্টনে জাল টাকার কারখানার সন্ধান আটক ৫ জন
রাজধানীর পল্টনে জাল টাকার কারখানার সন্ধান আটক ৫ জন

নিজস্ব প্রতিনিধিঃ রাজধানীর পল্টনে জাল টাকার কারখানার সন্ধান পেয়েছে মহানগর গোয়েন্দা সংস্থার (ডিবির) গুলশান টিম। শুক্রবার ১৪ই আগস্ট বিকালে ডিবির টিম ২৫/২ পুরানা পল্টন লেনের একটি ভবনের দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে এই কারখানার সন্ধান পায়। পরে সেখান থেকে প্রায় ৫ থেকে ৬ কোটি টাকার জাল নোট তৈরি করার সামগ্রী সহ নকল ৫৭ লাখ টাকা জব্দ করেছে। 


এছাড়া জাল টাকা তৈরির বিশেষ কাপড়, প্রিন্টিংম্যান, ম্যানেজার এবং সরবরাহকারী সহ ৪ জন পুরুষ ও ১ জন নারীকে গ্রেপ্তার করেছে ডিবি। বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একটি মামলা করা হবে বলে জানি য়েছেন অভিযান পরিচালনাকারী দলের এক সদস্য। গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের ডিসি মশিউর রহমান জানান, চক্রের মূল হোতা আরিফ মূলত দীর্ঘদিন ধরে এই জাল নোট প্রস্তুত ও


এজেন্টদের কাছে সেসব সরবরাহ করে আসছিলো। আর কারিগর হিসেবে হান্নান ও কাউসার নোট প্রস্তুতের বাকি কাজগুলো করতো। এতে তারা প্রতি মাসে মোটা অংকের বেতন পেত। চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি। ধরা পড়া অপর আসামিরা আগে একাধিক মামলায় হাজতবাস করেছে।


পরে জামিনে বেরিয়ে তারাই আবার জড়িয়ে পড়ে এই কর্মকাণ্ডে। গ্রেপ্তারকৃতদের মধ্যে প্রিন্টম্যান হান্নান, বিশেষ কাগজ তৈরি কারক কাওসার, কারখানার ব্যবস্থাপকের দায়িত্ব প্রাপ্ত আরিফ আর টাকা বিভিন্ন জায়গায় সরবরাহকারী ইব্রাহিম রয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃত অপর নারী আসামীর নাম খুশি।


জান্নাত / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here