রবীন্দ্র সংগীতের ভিডিওতে ঈশানা

0
299

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ও লাক্স তারকা মৌনতা খান ঈশানা । অনেকদিন আগে বিয়ে করেই স্বামী সহ উড়াল দিয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানেই তারা ঘর-সংসার করছেন। কিন্তু অভিনয়কে বিদায় দিতে পারেন নাই। সুযোগ পেলেই করছেন কাজ। সেই ধারবাহিকতায় একটি মিউজিক ভিডিওর মডেল হয়েছেন তিনি। নাম ‘আমারও পরানও যাহা চায়’। রবীন্দ্রনাথ ঠাকুরের জনপ্রিয় এ গানটি গেয়েছেন ইমন ফেরদৌস। সংগীত করেছেন মারভিন অধিকারী রূপম। গানটির দৃশ্য ধারণ করা হয়েছে অস্ট্রেলিয়ার বিভিন্ন দৃষ্টিনন্দন স্থানে। গানটি গাওয়ার পাশাপাশি ঈশানার সঙ্গে মডেল হয়েছেন ইমন ফেরদৌস। গানটির সিনেমাটোগ্রাফি, পরিচালনা ও সম্পাদনা করেছেন শিমুল শিকদার।  যিনি ‘এক জীবন’সহ অসংখ্য জনপ্রিয় গানের ভিডিওর নির্মাতা। ইতিমধ্যে মিউজিক ভিডিওটি সুইডেন ফিল্ম ফেস্টিভাল ২০২১-এ ‘সেরা মিউজিক ভিডিও’সহ ১৮টি আন্তর্জাতিক উৎসবে বিভিন্ন শাখায় পুরস্কার পেয়েছে।

শিমুল বলেন, পৃথিবীর অনেক নামকরা ফিল্ম ফেস্টিভ্যালে মিউজিক ভিডিও ক্যাটাগরিতেও পুরস্কার দেয়া হয়। সেই লক্ষ্যে আমরা এটি পাঠিয়েছিলাম। এটি শুধু আমার জন্য নয়। বাংলাদেশের জন্যও গর্বের। বাংলাদেশের যারা গানের ভিডিও নির্মাণ করেন তারাও সাহস করতে পারেন আন্তর্জাতিক উৎসবগুলোতে অংশগ্রহণ করতে। আমেরিকান এক ডিরেক্টর একটা ফেস্টিভ্যালের জাজ ছিলেন। তিনি মিউজিক ভিডিওটা দেখে সরাসরি আমাকে মেইল করছেন। তিনি এতো মুগ্ধ হয়েছেন যে প্রতিটি ক্যাটাগরিতে তিনি দশে দশ দিয়েছেন।

মিউজিক ভিডিওটি প্রসঙ্গে ঈশানা বলেন, প্রথমবার রবিঠাকুরের গানে মডেল হলাম। ভিন্নধর্মী একটি কাজ হয়েছে। মিউজিক ভিডিওর কনসেপ্টটি ভালো লাগায় কাজ করেছি। শিল্পী গানটিও খুব দরদ দিয়ে গেয়েছেন।

জানাগেছে, ‘আমার পরান যাহা চায়’ এই গানটি ৬ আগস্ট, ২২ শ্রাবণ রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরটিভি মিউজিকে আসছে ।

এদিকে প্রচারের অপেক্ষায় আছে ঈশানার ‘চিরকুমারী সংঘ’ শিরোনামের একটি নাটক। খুব শিগগির চ্যানেল নাইনে এর প্রচার শুরু হবে। এই গ্ল্যমারকন্যা ঘর সংসারের পাশাপাশি অস্ট্রেলিয়াতে চাকরি করছেন বলেও জানান। অস্ট্রেলিয়ায় শিক্ষার্থীদের মাইগ্রেশন বিষয়ে কাজ করে এমন একটি প্রতিষ্ঠানে চাকরি করছেন তিনি। প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যান্ড স্টুডেন্ট রিক্রুটমেন্ট বিভাগের এক্সিকিউটিভ হিসাবে দায়িত্ব পালন করছেন অভিনেত্রী।

 

 

 

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here