যুবদল নেতার নির্যাতনের শিকার সেই প্রতিবন্ধী যুবকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

0
10
বিজ্ঞাপন

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুরের প্রত্যন্ত গ্রাম অঞ্চলে প্রভাবশালী এক যুবদল নেতার মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকারে পা হারানো মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসান ওরফে রাজু (৩০) নামে এক যুবক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাত ১২টায় তার মৃত্যু হয়। নিহত মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসান উপজেলার শাহনগর বিলায়েত পাড়া গ্রামের দিনমজুর আজাহার আলীর পুত্র। জানা যায়, মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসান নিজের খেয়াল খুশিমত বাড়ীল পার্শ্বে ঝোপ-ঝাড়ে বাঁশের কঞ্চির খুঁটি গেড়ে প্লাস্টিকের বস্তা দিয়ে ঘর তৈরী করে বসবাস করতো।

গত ২০ই আগস্ট রাত সাড়ে ১২টায় মেহেদী হাসান দেখতে পান, তার ঝুপড়িঘরে বসে শাহনগর ডাক্তারপাড়া গ্রামের আজিজার রহমানের পুত্র। উপজেলা যুবদলের আহŸায়ক কমিটির সদস্য একাধিক নাশকতা মামলার আসামি মারুফ হোসেনসহ ৪-৫ জন মিলে আড্ডা দিচ্ছেন। তখন তাদেরকে ঘর থেকে বের হয়ে যেতে বললে যুবদল নেতা মারুফ হোসেন মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসান কে অকথ্য ভাষায় গালিগালাজের এক পর্যায়ে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। পরের দিন ২১ই আগস্ট বেলা ৩টায় যুবদল নেতা মারুফ হোসেন তার স্বশস্ত্র ক্যাডার বাহিনীসহ তার বাড়ীতে গিয়ে মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসানকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন।

বিজ্ঞাপন

নির্যতনের শিকার মেহেদী হাসানের ডান পায়ের হাঁটুর নিচের মাংসপেশি নষ্ট হয় এবং হাড় ভেঙে যায়। গুরুতর আহত মানসিক প্রতিবন্ধী মেহেদী হাসানকে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেশ কয়েকবার অস্ত্রোপচার করার পরও পায়ের মাংস পেশিতে পচন ধরে এবং তা হাড় থেকে খসে পড়তে থাকে। পরে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে ৫ই অক্টোবর বিকেলে অস্ত্রোপচার করে হাটুর উপর পর্যন্ত কেটে ফেলার পর চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত ১২টায় তার মৃত্যু হয়।

গত ২৬ই সেপ্টেম্বর শাজাহানপুর থানায় মারপিটের মামলা দায়ের করা হয়। সেই মামলায় যুবদল নেতা মারুফ হোসেন আদালতে স্বশরিরে জামিন প্রর্থনা করলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।
শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন এ প্রতিবেদক-কে বলেন, প্রথমে মারপিটের মামলা হয়েছে। এখন হত্যা মামলা হবে। লাশের ময়না তদন্ত শেষে নিহতের পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

জিএম মিজান

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here