মেয়েদের হ্যান্ডবলে গণবিশ্ববিদ্যালয়ের শুভ সূচনা

0
209
ফাইল ছবি

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০’ এর হ্যান্ডবল (মেয়ে) ক্যাটাগরিতে প্রথম ম্যাচে দুরন্ত জয়ের সুচনা করল গণ বিশ্ববিদ্যালয় (গবি)। স্বাগতিক বিজিএমএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) কে ২৪-০ ব্যাবধানে হারিয়ে এই জয় পায় গবি।

বুধবার (৪ মার্চ) সকালে পুর্বনির্ধারিত বিইউএফটি হ্যান্ডবল মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলতে থাকে গবির মেয়েরা। প্রতিপক্ষের রক্ষণভাগকে কোণঠাসা করে প্রথমার্ধে ১৩-০ এবং দ্বিতীয়ার্ধে ১১-০ ব্যাবধান তৈরি করে গতবারের চ্যাম্পিয়ন টিম। বিইউএফটি অনেক চেষ্টা করেও কোন গোলের দেখা পায়নি। গবি টিমের হয়ে সবচেয়ে বেশি সংখ্যক গোল করেন ছন্দা,নেহা এবং রুমা।

পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে।১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে ৫৮৭টি আসরের জন্য লড়বে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন।

উল্লেখ্য, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই এই মূল প্রতিপাদ্যকে ধারণ করে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে যুব ও ক্রীয়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১ মার্চ থেকে দেশে দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২০। ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং, সুইমিং, দাবা,কাবাডি ও অ্যাথলেটিক্স সহ ১২টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এই নিয়ে টানা দ্বিতীয় বারের মত এই ক্রীড়া মহাযজ্ঞ আয়োজিত হচ্ছে।

মেহেদী / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here