মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩৮জন বিক্ষোভকারী নিহত হয়েছেন

0
41
0 Shares

প্রবাস সংবাদদাতাঃ দেশটির বাণিজ্যিক রাজধানী হ্লায়াইং থারইয়া এলাকায় সেনাবাহিনী ও পুলিশের গুলিতে ২১ জনের মৃত্যু হয়েছে। এমন এক সময় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে, যখন ক্ষমতাচ্যুত রাজনীতিবিদরা জান্তা সরকারের বিরুদ্ধে বিপ্লবের ডাক দিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এমন খবর উঠে এসেছে। রোববার মিয়ানমারের বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

ইয়াঙ্গুনের হ্লায়াইং থারইয়া এলাকায় আন্দোলনকারীরা লাঠি ও ছুরি হাতে বিক্ষোভ করলে এলোপাতাড়ি গুলি ছোড়েন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাতে এই রক্তপাতের ঘটনা ঘটেছে। এক চীনা ব্যবসায়ীর ওপর হামলা করার পর এলাকাটিতে সামরিক আইন জারি করে জান্তা সরকার। সেনাবাহিনীকে চীন সমর্থন দিচ্ছেন বলে বিক্ষোভকারীদের ধারণা। ১লা ফেব্রুয়ারি গণতান্ত্রিক সরকারকে উৎখাত করে ক্ষমতার নিয়ন্ত্রণ নেয় দেশটির সামরিক বাহিনী।

তারা বেসামরিক নেতা ও ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি দলের প্রধান অং সান সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্ট কে ও গ্রেফতার করেছে। সামরিক বাহিনীর ধরপাকড় প্রতিরোধে বিক্ষোভ কারীদের প্রতি আহ্বান জানিয়েছেন তাদের নেতা মান উইন খায়াং থান। তিনি বলেন, জাতীয় জীবনে এটি সব চেয়ে অন্ধকারাচ্ছন্ন মুহূর্ত। 

জালাল / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here