মিস আর্থ বাংলাদেশ হলেন মেঘনা আলম

0
52
0 Shares

মিস আর্থ বাংলাদেশ ২০২০-এর আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন মেঘনা আলম। প্রতিযোগিতায় ১০ নারীকে প্রকৃতি যোদ্ধা ঘোষণা করা হয়। গত ৫ অক্টোবর রাজধানীর বাংলা মোটরে রূপায়ণ ট্রেড সেন্টারে ‘দ্য গ্রিন লাউঞ্জ রুফটফ রেস্টুরেন্টে’ এ প্রতিযোগিতা হয়। অনুষ্ঠানটির ভেন্যু স্পন্সর করে দেশের প্রথম প্রিমিয়াম মেগা গেটেড কমিউনিটি ‘রূপায়ণ সিটি উত্তরা’। গত ২৫ জুলাই থেকে অনলাইনে শুরু হওয়া এ প্রতিযোগিতার গালা রাউন্ড স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়।

ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে নতুন পণ্য তৈরি করে ই-কমার্স সাইটে বিক্রয়ের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করা ও পাশাপাশি নতুন ধরনের নারী উদ্যোক্তা সৃষ্টি করাই মিস আর্থ বাংলাদেশের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় এ প্রতিযোগিতা হয়। অনুষ্ঠানটির অন্যান্য স্পন্সর ছিল লেজার ট্রিট, ক্রাউন স্পন্সর ডায়মন্ড হাউজ, পোশাক আনজারা, অ্যাঞ্জেলিকা ইভেন্ট সলিউশন, আয়োজনে ট্রিপল নাইন গ্লোবাল।

মেঘনা আলম পরিবেশ রক্ষা আন্দোলনে যুক্ত থাকতে চান। অন্যান্য ইন্টারন্যাশনাল টাইটেল বিজয়ীরা হলেন মিস এয়ার বাংলাদেশ চামেলি আকতার, তিনি তেজগাঁও কলেজে ইংরেজি বিভাগে অনার্সে অধ্যয়ন করছেন। মিস ফায়ার বাংলাদেশ হয়েছেন ছন্দা কাজি, মিস ওয়াটার বাংলাদেশ হয়েছেন ইয়াসমিন মুশতারি বাঁধন, যিনি এমবিএ করছেন।

মিস আর্থ বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর নাইলা নোমান বারী বিজয়ীদের মাথায় মুকুট পরিয়ে দেন। সঙ্গে ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। প্রতিযোগিতায় প্রতিযোগীদের প্রস্তুত করেন কোরিওগ্রাফি বুলবুল টুম্পা। পুরো আয়োজনের মূলে ছিলেন আন্তর্জাতিক চলচ্চিত্র পরিচালক নোমান রবিন।

উল্লেখ্য, মিস আর্থ বাংলাদেশ ২০২১ এর রেজিস্ট্রেশন ২০২০ এর নভেম্বরের ১ তারিখ শুরু হবে। ফেব্রæয়ারি ২০২১-এ রেজিস্ট্রেশন শেষ হবে। যারা এই বছর অংশগ্রহন করতে পারেননি বা বিজয়ী হতে পারেননি তারাও পরের বছর অংশগ্রহন করতে পারবেন।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here