মার্কিন কংগ্রেস ভবনে ট্রাম্প সমর্থকদের হামলা, গোটা বিশ্বের নিন্দা

0
25

বিশেষ প্রতিনিধিঃ মার্কিন যুক্তরাষ্ট্রে গত ৩রা নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের বিজয় প্রত্যয়ন করতে কংগ্রেসের অধিবেশনের কয়েক ঘণ্টা আগে ওয়াশিংটন শহরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা বড় ধরনের বিক্ষোভ সমাবেশ করেছে। এক পর্যায়ে তাদের সমাবেশ অগ্নিগর্ভে রূপ নেয়। কাঁদানে গ্যাস ও পেপা র স্প্রে ব্যবহার করে ও তাদের ছত্রভঙ্গ করতে না পেরে বাধ্য হয়ে ক্যাপিটল ভবন অবরুদ্ধ করে রেখেছিল ওয়াশিংটন ডিসি পুলিশ।

ট্রাম্পের সমর্থকদের হামলা চলাকালে ভবনের ভেতরে আগ্নেয়াস্ত্র তাক করার খবর পাওয়া গেছে এবং অন্তত এক জন গুলিবিদ্ধ হয়ে ছেন। একজন নারী গুলিবিদ্ধ হয়ে মারাও গেছেন বলে শোনা যাচ্ছে এবং বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন বলছে, গুলিবিদ্ধ নারী মারা গেছেন। তবে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। হাউস অব রিপ্রেজেন্টেটিভ এর সভাকক্ষের প্রবেশদ্বারে অস্ত্র তাক করার দৃশ্য দেখা গেছে।

একজন ট্রাম্প সমর্থকের ছবি প্রকাশ করা হয়েছে যেখানে সে সিনেট এর সভাপতির আসনে বসে আছে। এ দিকে, ট্রাম্প তার ভিডিওতে তার সমর্থকদের বাড়ি ফেরার অনুরোধ করেন। তিনি বলেন, আমি তোমাদের বেদনা বুঝি, আমি জানি তোমরা কষ্ট পেয়েছ। তোমাদের এখন বাড়ি ফিরতে হবে, আমাদের শান্তি দরকার,  জো বাইডেন বলেন, এই বিক্ষোভ একটি বিদ্রোহের সমতুল্য এই সময় আমাদের গণতন্ত্র এক নজিরবিহীন আক্রমণের মুখে পড়েছে। সূত্রঃ বিবিসি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here