মান্দায় সাংবাদিক আব্বাস আলীর উপর অতর্কিত হামলার প্রতিবাদে মানববন্ধন

0
31
0 Shares

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে প্রসাদপুর দলিল লেখক সমিতির কতিপয় সদস্য কর্তৃক অতর্কিতভাবে হামলার শিকার হয়েছেন সাংবাদিক আব্বাস আলী। অন্যায় ভাবে হামলা করাসহ প্রসাদপুর সাব রেজিস্ট্রার অফিসের অতিরিক্ত ফি আদায়, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে বুধবার বেলা ১২টার সময় উপজেলা প্রসাদপুর বাজার চৌরাস্তার মোড়ে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিকবৃন্দ। মানববন্ধনে বক্তব্য রাখেন নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ,

যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, রিফাত হোসেন সবুজ, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি শামীনূর রহমান প্রমুখ। এ সময় এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি লোকমান আলী বাবু, সাংবাদিক আব্দুল মজিদ স¤্রাট, সুলতান আহমেদ এবং ওয়াসিম রাজুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মানব বন্ধনে বক্তারা দূর্নীতিবাজ অসাধু দলিল লেখকদের হুঁশিয়ারি দিয়ে বলেন, সাংবাদিককে নির্যাতন করে জঘন্য অপরাধ করেছেন। এরকম জঘন্য কাজ থেকে আপনারা বিরত থাকবেন।

দুর্নীতি না করে সৎ উপায়ে উপার্জন করতে শিখুন। সাধারণ মানুষদের সাথে প্রতারণা না করে, অতিরিক্ত অর্থ আদায় বন্ধ করে সরকার নির্ধারিত ফি নিয়ে জমি রেজিস্ট্রি করার জন্য তাগিদ দেন। সেইসাথে হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে হুঁশিয়ারি করা হয়। উল্লেখ্য, গত মঙ্গলবার মান্দা উপজেলার প্রসাদপুর প্রসাদপুর সাব-রেজিস্ট্রার অফিসের ভিতরে আব্বাস আলী হামলার শিকার হন।

এ ঘটনায় আব্বাস আলী বাদী হয়ে চারজনের নাম উল্লেখসহ্য অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেন। এ বিষয়ে প্রসাদপুর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক বাবুল আক্তার বলেন, ঘটনা টি ভুল বোঝাবুঝির কারণে অনাকাঙ্খিত ভাবে হয়েছে। তবে কোন প্রকার মারপিটের ঘটনা ঘটেনি। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামীরা পলাতক রয়েছে। আটকের চেষ্টা অব্যহত রয়েছে।

মাহবুবুজ্জামান সেতু

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here