“মানবতার মানুষ” ফিরোজ হোসেন কে পাঁচবিবি উপজেলা প্রশাসনের স্বীকৃতি

0
68
"মানবতার মানুষ" ফিরোজ হোসেন কে পাঁচবিবি উপজেলা প্রশাসনের স্বীকৃতি
9 Shares

পাঁচবিবি প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা প্রশাসন মানবতার মানুষ হিসাবে ফিরোজ হোসেন ফাইনকে স্বীকৃতি দিয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যায় পাঁচবিবি উপজেলা প্রশাসন পাঁচবিবির উদ্যোগে মানবতার সেবাই বিশেষ অবদানের জন্য পাঁচবিবি উপজেলার জুন, ২০২০ মাসের নির্ধারিত “মানবতার মানুষ” হিসাবে স্বীকৃতি প্রদান করা হয় ফিরোজ হোসেন ফাইনকে।

পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জয়পুরহাট ১ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট জনাব সামছুল আলম দুদুর উপস্থিতিতে এবং পাঁচবিবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সরোয়ারের সভাপতিত্বে ফিরোজ হোসেন ফাইনকে “মানবতার মানুষ” হিসাবে সনদ প্রদান করা হয়। ফিরোজ হোসেন ফাইন করোনা কালীন সময়ে বিভিন্ন সমাজ সেবা মূলক কার্যক্রম পরিচালনা করেন। তার কাজের মধ্যে উল্লেখযোগ্য পাঁচবিবি উপজেলার বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনদের কে নিয়ে সরাসরি অনুষ্ঠান “দেশপ্রেম” আয়োজন করা, শিক্ষার্থী

সমিতি পাঁচবিবির ব্যানারে প্রতন্ত গ্রামে গিয়ে সচেতনতামূলক লিফলেট, সাবান, মাস্ক বিতরণ, সঠিকভাবে হাত ধোঁয়ার পদ্ধতি এবং করোনার সময়ে কি কি করণীয় তা সম্পর্কে ধারণা প্রদান, প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ফ্রি হোম ডেলিভারিতে প্রদান করা, শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় কি কি করণীয়, স্থানীয় ডাক্তারের পরামর্শ মুলক সাক্ষাত কার সহ বিভিন্ন কাজ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের কে দাফন-কাফন সহ বিভিন্ন সমাজ সেবামূলক কার্যক্রমের সাথে তিনি জড়িত।

রক্তের প্রয়োজনে ছুটে যাওয়া তার অন্যতম নেশা। এখন পর্যন্ত ১১ বার তিনি বিভিন্ন জায়গায় গিয়ে অসহায়দের কে রক্ত দিয়েছেন। তরুণদের মানসিক স্বাস্থ্য সমস্যা নিয়ে কাজ করা ও তরুণদের ক্যারিয়ার উন্নয়ন করার জন্য চাকরি আছে জয়পুরহাটবাসীর একটি ফ্রেসবুক গ্রুপ পরিচালনা করছেন। পাঁচবিবি পৌরসভার ২নং ওয়ার্ডের া মাজেদ আলী ও ফেরেজা বিবির একমাত্র সন্তান ফিরোজ হোসেন ফাইন ছোটবেলা থেকেই তিনি স্কাউটিংয়ের সাথে জড়িত ছিলেন বিভিন্ন জেলায় প্রায় ২৫ টি বিভিন্ন ক্যাম্প করেছেন।

পাঁচবিবি থেকে প্রকাশিত ত্রৈমাসিক আলোকিত দৃষ্টির নির্বাহী সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ঢাকা কলেজে সমাজবিজ্ঞানে মাস্টার্স করছেন। পাশাপাশি তিনি ঢাকা কলেজের জয়পুরহাট জেলা স্টুডেন্ট এসোসিয়েশনে সভাপতি এবং জয়পুরহাট জেলার পাঁচবিবির ঐতিহ্যবাহী সংগঠন “শিক্ষার্থী সমিতি পাঁচবিবির ইভিপি হিসাবে দায়িত্ব পালন করছেন। ভবিষ্যতে তিনি দেশ ও দেশের মানুষের জন্য সবোচ্চ কাজ করতে চান এবং বিশ্বের বুকে বাংলাদেশের জন্য কিছু করতে চান নিজের শ্রম ও মেধা দিয়ে। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

মোঃ বাবুল হোসেন / দৈনিক সংবাদপত্র 

9 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ