মাদারগঞ্জে জেলা প্রশাসকের সারপ্রাইজ ভিজিট ভূমি সেবা নিয়ে সন্তোষ, শিক্ষার মান নিয়ে ক্ষোভ

0
172
ফাইল ছবি
ফাইল ছবি
0 Shares

জামালপুর প্রতিনিধিঃ মুজিববর্ষে চরাঞ্চলের শিক্ষাসহ সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়ন পরিষদ, ভূমি অফিস ও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান সারপ্রাইজ ভিজিট করেছেন জেলা প্রশাসক। এসময় ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভূমি অফিসের বিভিন্ন সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করলেও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। গতকাল সোমবার দিনব্যাপী জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক এসব প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
সকালে ১ নং চরপাকেরদহ ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিসের বিভিন্ন সেবা কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক। প্রতিষ্ঠান দুটির সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, নামজারি, জন্মনিবন্ধনসহ বিভিন্ন সেবা কার্যক্রম ডিজিটাল হওয়ায় প্রত্যন্ত অঞ্চলের মানুষের ভোগান্তি এখন প্রায় শূণ্যের কোঠায় নেমেছে। সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে মানুষ এখন ঘরে বসেই বিভিন্ন সেবা নিতে পারছেন। এসময় তিনি বাল্য বিবাহ বন্ধে ইউনিয়ন পরিষদের সকলকে সচেতন থাকার আহবান জানান।
এরপর তিনি ফাজিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তেঘরিয়া সাহেদ আলী উচ্চ বিদ্যালয়, এফকেটিএসএসকেএ দাখিল মাদ্রাসা, চরপাকেরদহ মধ্যপাড়া ডা. আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়, আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থী উপস্থিতি কম থাকায় অসন্তোষ প্রকাশ করেন। এছাড়াও তিনি শিক্ষার মান নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, শিক্ষকদের আন্তরিকতার অভাবে চরাঞ্চলের শিশুরা মানসম্মত শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। চরাঞ্চলের শিশুদের মাননম্মত শিক্ষা নিশ্চিত করতে নিয়মিত স্কুল পরিদর্শন কার্যক্রমের পাশাপাশি সব ধরনে উদ্যোগ নেওয়া হবে।
জেলা প্রশাসক পরে বীর পাকেরদহ এলাকায় জমি আছে ঘর নাই প্রকল্পের একটি অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ ও সুপেয় পানি নিশ্চিত করতে একটি নলকুপ স্থাপনের আশ^াস দেন।
সারপ্রাইজ ভিজিটের সময় মাদারদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান, চরপাকেরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল ইসলামসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

তানভীর আহমেদ হীরা / দৈনিক সংবাদপত্র   

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here