ভয়ভীতির উর্দ্ধে থেকে নির্বাচনী দায়িত্ব পালন করবেন নির্বাচন কমিশনার

0
175
ফাইল ছবি

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনের উপ নির্বাচনে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভয়ভীতির উর্দ্ধে থেকে দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।শুক্রবার দুপুরে মোরেলগঞ্জ উপজেলার এসিলাহা মাধ্যমিক বিদ্যালয়ে উপনির্বাচনে ভোট গ্রহনকারি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, আমরা সুষ্ঠ নির্বাচন করতে চাই।মূলত নির্বাচনের পরিবেশ সৃষ্টি করেন আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা অতি উৎসাহী হয়ে বা স্বপ্রনোদিত হয়ে কোন বিতর্কিত কাজ করবেন না।পুলিশ বা প্রশাসনের লোকজন যদি বাড়াবাড়ি করে আমাকে জানাবেন, ব্যাবস্থা নেওয়া হবে। বিধি লঙ্ঘনের দায়িত্ব নির্বাচন কমিশন নেবেনা।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. নুরুজ্জামান তালুকদার, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ,বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

এই প্রশিক্ষণে ভোটগ্রহন সংশ্লিষ্ট ১ হাজার ৪‘শ কর্মকর্তা অংশগ্রহন করেছেন। শুক্রবার (১৩ মার্চ) শুরু হওয়া এই প্রশিক্ষণ রবিবার (১৫ মার্চ) শেষে হবে।আগামী ২১ মার্চ বাগেরহাট-৪, মোরেলগঞ্জ-শরণখোলা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এ্যাড. আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি প্রতিদ্বন্দীতা করছেন। 

মাসুম হাওলাদার / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here