ভ্রাম্যমান আদালত পারুল হোমিও ল্যাবরেটরির তিন হাজার লিটার এ্যালকোহল ধ্বংস করেছে।

0
74
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বগুড়ার সদর উপজেলা এলাকায় অবৈধ পারুল হোমিও ল্যাবরেটরিতে এ্যালকোহল ব্যবহার করে ঔষধ তৈরী করছে। এ তথ্যের ভিত্তিতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে গতকাল শনিবার সকাল ১১ঘটিকা থেকে বিকেল ৪ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করে। ভ্রাম্য মান আদালত পরিচালনা করেন বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট

জনাব মোঃ মারুফ আফজাল রাজন এবং জেলা ঔষধ প্রশাসনের কর্মকর্তা। উক্ত ভ্রাম্যমান আদালত ঔষধ আইন ১৯৪০ এর ২৭ ধারা ভঙ্গের অপরাধে বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোঃ নুরনবী (৫৮) কে সাং- ১০,০০০টাকা অর্থদন্ড প্রদান করেন এবং পারুল হোমিও ল্যাবরেটরির গোপন কক্ষ হতে বিভিন্ন ধরনের অবৈধ ৮৪৫০ বোতল ঔষধ (আনুমানিক ১৫০০ লিটার এ্যালকোহল), মাদার টিংচার দ্রবণ ১৫০০ লিটারসহ সর্বমোট ৩০০০ লিটার এ্যালকোহল উদ্ধার করা হয়।

যার আনুমানিক মুল্য ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা। পরবর্তীতে র‌্যাবের ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজি স্ট্রেটের উপস্থিতে উক্ত এ্যালকোহল ধ্বংস করে। উল্লেখ্য যে, গত ৩১ জানুয়ারি ২০২১ তারিখ রাতে বগুড়া শহরের তিনমাথা এলাকার পারুল হোমিও ও পুনম হোমিও ল্যাব হতে অবৈধ এ্যালকোহল ক্রয় করে ও পান করে ১৮ জনের মৃত্যু হয়। এ ঘটনা সারাদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করে। এ ধরনের অবৈধ ব্যবসা যেন ভবিষ্যতে বগুড়া জেলায় কেহ না করতে পারে এবং কোন ধরনের জান মালের ক্ষতি না হয় সে বিষয়ে র‌্যাব সজাগ দৃষ্টি রাখছে।

জিএম মিজান

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here