ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ১২ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে র‌্যাব

0
35

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ ফেনী সদর সহ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে একযোগে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ১২ প্রতিষ্ঠানকে পাঁচ লাখ পঁয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।বৃহস্পতি বার (৯ই সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা ৪ ঘন্টা ফেনী সদর, চট্টগ্রাম মহানগরী র দেওয়ানহাট, জুবিলী রোড ও পাঁচলাইশ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রামের তিনটি আভি যানিক দল ভেজাল বিরোধী এই অভিযান পরিচালনা করে।

অতি লাভের আশায় দোকানে নকল ওষুধ, মেয়াদোর্ত্তীণ ওষুধ, অনুমোদনবিহীন বিদেশী ও সরকারী অবিক্রয় যোগ্য ঔষধ বিক্রয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে মজুদ করার দায়ে ফেনী সদর এলাকার টাউন ফার্মেসীতে নগরীর দেওয়ানহাট এলাকার নেহা ড্রাগ হাউজ, শতমূল বনজী চিকিৎসালয়, জুবিলী রোড এলাকার নোবেল মেডিকেল হল, পাঁচলাইশ এলাকার ফাতেমা ফার্মেসী এন্ড সার্জিক্যাল, গাজী ফার্মেসী এন্ড সার্জিক্যাল, রাবেয়া ফার্মেসী, এফ এস ফার্মসেী, ইদ্রিস ফার্মেসী, মেসার্স যমুনা ফার্মেসী, আজগর শাহ্ ফার্মেসী, ও মেসার্স শাহ্ আমানত ফার্মেসীকে এই অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন, চট্টগ্রাম জেলা প্রশাসন হিমাদ্রি খিশা, ফেলা জেলা প্রশাসন রজিত বিশ্বাস ও হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবু রায়হান। র‌্যাব- চট্টগ্রামের উপ পরিচালক মেজর মোহাম্মদ নাসির উল হাসানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয। অভিযানকালে বর্ণিত ফার্মেসী গুলোতে তল্লাশী করে উদ্ধারকৃত বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও অনুমোদন বিহীন ঔষধ ধ্বংস করা হয়। আদায়কৃত জরি মানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে। এসময় র‌্যাব-৭ চট্টগ্রামের সিপিসি -১ ফেনী, সিপিসি -২ হাটহাজারী ও সিপিসি -৩ চান্দগাও ক্যাম্পের সদস্যরা সহায়তা করেন।

মো. সাহাবুদ্দীন সাইফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here