বয়লার বিস্ফোরনে নিহত ১ আহত ৬

0
283
ফাইল ছবি

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের নবীগঞ্জ শহরের ওসমানী রোড়ে টেকাদেঘী অটো ও বয়লার মিলে বিস্ফোরণে বয়লার ফায়ারম্যান নাছির মিয়া (৩৬) নামে এক শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে শ্রমিকসহ আরও ৬ জন। বিস্ফোরণে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আহতদের মধ্যে আব্দুল কাদিরকে (৩৯) আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় উপজেলা সদরের ওসমানী রোড টেকাদিঘীর মার্কেটে অবস্থিত ধান সিদ্ধ দেয়ার বয়লার মিলে এ ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের বিকট শব্দে এলাকায় আতংক সৃষ্টি হয়।
স্থানীয়রা জানান, বুধবার সকালে ফায়ারম্যান নাসির মিয়াসহ ৫ জন শ্রমিক বয়লারে ধান সিদ্ধ দেয়ার কাজ শুরু করেন। হঠাৎ বিকট আওয়াজ করে বিস্ফোরন ঘটে। এতে ঘটনাস্থলেই ফায়ারম্যান নাছির মিয়া নিহত হন। নিহত নাসির উপজেলার কুর্শি ইউনিয়নের ভুমিরবাক গ্রামের আব্দুর রশিদের ছেলে। অপর আহতরা হলেন বয়লার শ্রমিক আব্দুল কাদির (৩৯), নিতাই দাশ (৪০), বয়লার ম্যানাজার মিলন দাশ (৪৬), সফিকুর রহমান (৩৫) শ্রীকান্ত দাশ (৪০) ও বয়লারের পাশ্ববর্তী বাড়ির বাসিন্দা রীনা দাশ (৪০)। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লিডার ফজল মিয়ার নেতৃত্বে দমকল বাহিনীর টিম ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আনে।
নবীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের সুরতাহাল রিপোর্ট তৈরি করে লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরণ করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বয়লারের চুলা অনেক দিনের পুরাতন। হয়তো এ কারণেই বিস্ফোরণ ঘটতে পারে।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, ঘটনাস্থলে ছুটে যান।

অপু আহমেদ রওশন / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here