বিয়ের আসরে আর বসা হলোনা মুক্তিযোদ্ধার ছেলে গোলাম আযমের

0
114
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের হাটহাজারীতে নিজস্ব মোদির দোকান থেকে গোলাম আজম (২৯) নামের এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে মডেল থানার পুলিশ। বুধবার ২রা জুন বেলা সাড়ে ১০টার দিকে হাটহাজারী মডেল থানার এস আই প্রদীপের নেতৃত্বে তার সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার ফরহাদাবাদ ইউ নিয়নের ৪নং ওয়ার্ডের মন্দাকিনী এলাকার আজম স্টোর নামক একটি মুদির দোকান থেকে মরদেহটি উদ্ধার করেন।

নিহত গোলাম আজম পূর্ব মন্দাকিনী এলাকার নজর মোহাম্মদ চৌধুরী বাড়ীর মরহুম বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শামশুল আলমের দ্বিতীয় পুত্র বলে জানাগেছে। ঘটনার বর্ণনা দিয়ে নিহতের বড় ভাই মোহাম্মদ সরোয়ার প্রতি বেদককে বলেন, আগামী ১৭-১৮ জুন আজমের বিয়ের দিন ধার্য করা হয়েছিলো, গত ২৪শে সোমবার তাদের পার্শ্ববর্তী ইউনিয়ন ধলই এলাকার জনৈক ব্যক্তির মেয়ের সাথে এই বিয়ের চূড়ান্ত সিদ্ধান্ত হয়। এই সিদ্ধান্তের আগে প্রতিদিন দোকানে রাত্রিযাপন করলেও বিয়ের কথাবার্তা পাকাপোক্ত হওয়ার পর

সে আর দোকানে রাত্রি যাপন করেনা। দোকানের মালামাল সংক্রান্ত হিসাব-নিকাশের কারণে গতকাল মঙ্গলবার সে দোকানে রাত্রিযাপন করে। ঘুমানোর আগে পার্শ্ববর্তী চায়ের দোকানদারকে বলে রেখেছে যে পরদিন সকালে তাকে জাগিয়ে দেওয়ার জন্য। তার কথামত চায়ের দোকানদার সেকান্দর সওদাগরের ভাই মোহাম্মদ আবু তাকে জাগানোর চেষ্টা করতে করতে একসময় হাঁপিয়ে উঠে, আর না পেরে আজমের বড়ভাই সরোয়ারকে ফোন করে বলে আজমকে জাগানো যাচ্ছেনা, তার কোন সাড়াশব্দ নাই, দ্রুত দোকানে আসো।

পরে সরোয়ার এসেও আজমকে জাগানোর অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে স্থানীয় সবাইকে ডেকে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ ইদ্রিস মেম্বারের উপস্থিতিতে দোকানের ছাউনি তোলে আজমের গলাকাটা লাশ দেখে। তারপর থানায় জানানো হলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এই হত্যাকাণ্ডে জড়িতদের সনাক্ত করে দৃষ্টান্তরূপে শাস্তির দাবি করে তিনি আরো বলেন, আমার ভাই কারো কোন দোষ করেনি, আমার জানামতে তার কোন শত্রু নেই, কেউ কেন তাকে গলাকেটে হত্যা করেছে জানিনা, আমার ভাইয়ের হত্যাকারীদের বিচার চাই।

এদিকে হাটহাজারী মডেল থানার ওসি (তদন্ত) রাজিব শর্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে সার্বিক তথ্য নিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ বিষয় বেশ রহস্যজনক মন্তব্য করে হাটহাজারী সার্কেলের অতি রিক্ত পুলিশ সুপার শাহাদাত বলেন, রহস্যজনক গলাকাটা একটি লাশ উদ্ধার করা হয়েছে, তদন্ত করে আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মো. সাহাবুদ্দীন সাইফ

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here